Advertisement
১৬ মে ২০২৪
Rani Mukerji

গর্ভেই দ্বিতীয় সন্তানের মৃত্যু, গোপন কথা তিন বছর পর প্রকাশ্যে আনলেন রানি

বরাবরই ব্যক্তিগত জীবনকে পর্দার আড়ালে রেখেছেন রানি মুখোপাধ্যায়। কিন্তু এ বার নিজের গর্ভপাত নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

Rani Mukerji

রানি মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৩:৫৩
Share: Save:

রাষ্ট্র কেড়ে নিয়েছে সন্তানকে। একা লড়াই চালিয়ে গিয়েছেন। সম্প্রতি ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ ছবিতে এমন লড়াকু মায়ের চরিত্রে দেখা গিয়েছে রানি মুখোপাধ্যায়কে। বাস্তব জীবনেও সন্তানকে নিয়ে কষ্টের কথা তুলে ধরলেন অভিনেত্রী। ২০১৫ সালে প্রথম বার মাতৃত্বের স্বাদ পান রানি। তার পাঁচ বছর পর ফের অন্তঃসত্ত্বা হন অভিনেত্রী। সালটা ২০২০। কিন্তু রানির সন্তান পৃথিবীর আলো দেখেনি। পাঁচ মাসেই গর্ভপাত হয় তাঁর। নিজের জীবনের এই দুর্ঘটনা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। কী ভাবে ঘটল এই অঘটন?

সম্প্রতি মেলবোর্নে গিয়েছিলেন রানি। সেখানে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে মূল বক্তা ছিলেন তিনি। সেখানেই প্রথম বারের জন্য তাঁর গর্ভপাত নিয়ে মুখ খোলেন অভিনেত্রী। ২০২০ সালে অতিমারির সময় গর্ভবতী হন রানি, কিন্তু পাঁচ মাসের মাথায় সন্তানকে হারান। ঠিক তার পরেই শুরু হয় ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ ছবির শুটিং। যখন ছবিটি মুক্তি পায়, সেই সময় সন্তান হারানোর এই যন্ত্রণার কথা কাউকে জানাননি। আশঙ্কা ছিল, যদি সবাই ভাবেন ছবির প্রচারের স্বার্থেই এই ঘটনার কথা বলছেন।

এক সাক্ষাৎকারে রানি বলেন, ‘‘এই প্রথম বার কথাটা সকলের সামনে বললাম। আসলে আজকাল যা-ই করি, সকলেই ভাবেন সেটা আমরা ছবির প্রচারের স্বার্থে বলছি বা করছি। আমি তাই ইচ্ছে করেই আমার ছবির প্রচারের সময় এই কথা বলিনি। ’’

‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ ছবির প্রস্তাব পান গর্ভপাতের ১০ দিনের মাথায়। যদিও ছবির পরিচালক কিংবা প্রযোজক কেউ জানতেন না অভিনেত্রীর এই যন্ত্রণার কথা। যদিও ছবিতে দেবিকা চ্যাটার্জীর চরিত্রে রানির অভিনয় দারুণ ভাবেই প্রশংসিত হয়েছে।

২০১৪তে আদিত্য চোপড়ার সঙ্গে ঘর বেঁধেছিলেন রানি। বলিউডি জৌলুস থেকে অনেকটা দূরে ইটালিতে ঘনিষ্ঠ আত্মীয়-বন্ধুদের সঙ্গে উদ্‌যাপন করেছিলেন বিয়ের অনুষ্ঠান। ব্যক্তিগত জীবন সব সময়ই পর্দার আড়ালে রেখেছেন এই দম্পতি। তাই মেয়ে আদিরাকেও বড় করছেন প্রচারের আড়ালেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rani Mukerji Bollywood Actress Miscarriege
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE