Advertisement
১০ মে ২০২৪
Rani Mukerji

জন্মের পর হাসপাতালেই অন্য শিশুর সঙ্গে বদল হয়ে যান রানি, কী ভাবে তাঁকে ফিরে পেলেন তাঁর মা?

তাঁর অভিনীত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ রমরমিয়ে চলছে প্রেক্ষাগৃহে। এক মায়ের লড়াই নিয়ে ছবি। সেই প্রসঙ্গেই রানি ফিরে গেলেন তাঁর জন্মের সময়ের অদ্ভুত ঘটনায়।

Rani Mukerji opens up getting exchanged with another baby of a punjabi family

জন্মের পরই হাসপাতালের অন্য সন্তানের সঙ্গে বদলে যান রানি। তবে কী ঘটেছে, শিশুর চোখ দেখেই বুঝে যান রানির মা। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৯:০২
Share: Save:

তিনি বলিউডের পাটরানি। ‘যশরাজ ফিল্মস’-এর কর্ণধার আদিত্য চোপড়ার স্ত্রী। যদিও প্রথম থেকেই যে অভিনেত্রী হতে চেয়েছিলেন রানি, তেমনটা নয়। তার কারণও ছিল। রানির কথায়, ‘‘আমি যেমন বেঁটে তেমনই জঘন্য গলার স্বর। গায়ের রংও মাজা। কোনওটাই নায়িকাসুলভ নয়।’’ পরিবারের পাশে দাঁড়াতেই অভিনয়কে পেশা করা। রাম মুখোপাধ্যায় ও কৃষ্ণা মুখোপাধ্যায়ের প্রথম সন্তান রানি। জন্মের পরই হাসপাতালের অন্য সন্তানের সঙ্গে বদলে যান রানি। তবে কী ঘটেছে, শিশুর চোখ দেখেই বুঝে যান রানির মা।

হাসাপাতালে শুরু হয় খোঁজ। এক পঞ্জাবি পরিবারের সঙ্গে অদল বদল হয়ে যায় তাঁর। তবে মায়ের চোখকে ফাঁকি দেওয়া এত সহজ নয়। কোলের শিশুর চোখ দেখেই বুঝে যান কৃষ্ণা মুখোপাধ্যায়। রানির চোখের মণির রং খয়েরি, তাই সহজেই ধরে ফেলেন অভিনেত্রীর মা। শুরু হয় খোঁজ। শেষমেশ পঞ্জাবি দম্পতির ঘরে গিয়ে ফিরে পান মেয়েকে। ২০১৪ সালে ইটালিতে চুপি চুপি প্রযোজক আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী। বাঙালি পরিবারের মেয়ে রানির বিয়ে হয় পঞ্জাবি পরিবারে।

তবে এই পঞ্জাবিদের সঙ্গে রানির যোগসূত্র সেই জন্মের পর থেকেই। সেই প্রসঙ্গেই উঠে আসে ছোট্ট রানির কোলবদলের কাহিনি। সদ্য মুক্তি পাওয়া সত্য ঘটনা অবলম্বনে তৈরি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিতে রানি মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্যের অভিনয় প্রশংসিত হচ্ছে সর্বত্র। ‘মর্দানি ২’-র পর এই ছবির হাতে ধরে ফের বড় পর্দায় রানির আগমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE