পেশওয়া বাজিরাও থেকে আলাউদ্দিন খিলজি হয়ে হরিয়ানা হ্যারিকেন। ফের নতুন ভূমিকায় রণবীর সিংহ। জন্মদিনে প্রকাশ করলেন আগামী ছবি ’৮৩-র লুক। মেকআপের যাদুতে সেখানে তিনি যেন হুবহু কপিল দেব— ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক। রণবীর যে ছবি প্রকাশ করেছেন সেখানে তাঁর পরনে ক্রিকেটীয় সাদা শার্ট। কব্জির মোচড়ে বাতাসে ভাসমান বল। দু’চোখে প্রত্যয় আর জেদ। যে জেদ হরিয়ানার মেঠো ছেলেকে করে তুলেছিল ভারতীয় ক্রিকেটের কপিল দেব নিখাঞ্জ।

ছবিটি পোস্ট করে রণবীর লিখেছেন, ‘জীবনের বিশেষ দিনে পেশ করলাম হরিয়ানা হ্যারিকেন, কপিল পাজিকে।’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মাত্র উচ্ছ্বসিত নেটিজেনরা। জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবাই একবাক্যে স্বীকার করেছেন, রণবীর এখানে হুবহু কপিল। ক্রিকেটার শিখর ধওয়ন লিখেছেন, ‘অবিকল কপিল পাজি ! জন্মদিনের অনেক শুভেচ্ছা।’

কপিল দেবের জীবন নিয়ে স্পোর্টস বায়োপিক ’৮৩ মুক্তি পাবে আগামী এপ্রিলে। ছবিতে রণবীরের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন আয়ুষ্মান খুরানা, অহনা কুমরা, সায়নী গুপ্তা, সান্যা মলহোত্র এবং দীপিকা পাড়ুকোন। পরিচালক কবীর খান। এর আগে ‘কাবুল এক্সপ্রেস’, ‘এক থা টাইগার’, ‘বজরঙ্গী ভাইজান’-এর মতো বেশ কিছু সাড়া জাগানো ছবি উপহার দিয়েছেন তিনি। যা বক্স অফিসের সঙ্গে মন জয় করেছে সমালোচকদেরও।

আরও পড়ুন:‘রোজ চল্লিশ জনের অনুষ্ঠানে রবীন্দ্রসঙ্গীত ক্ষতিগ্রস্ত হচ্ছে’

আরও পড়ুন: দুশো কোটি পাচ্ছেন সলমন

বায়োপিক করতে গিয়ে কবীর খান কাস্ট করেছেন রণবীরকেই। যিনি পেশওয়া দ্বিতীয় বাজিরাও হয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন। আলাউদ্দিন খিলজিকে নিয়ে গিয়েছেন হিন্দি ছবির আইকনিক খলনায়কের তালিকায়। এ বার রণবীরের অগ্নিপরীক্ষা জীবন্ত কিংবদন্তির চরিত্রে

অগ্নিপরীক্ষায় রণবীরের পাশে আছেন তাঁর জীবনসঙ্গিনীই। ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এর পরে ’৮৩-তেও পর্দায় রণবীর-দীপিকা রসায়ন। ফিল্মে তিনি কপিলের স্ত্রী রোমি। এই মুহূর্তে ছবির শুটিং চলছে লন্ডনে। ছবিতে সেরাটুকু দেওয়ার জন্য চেষ্টার কসুর করছেন না রণবীর। লন্ডনে উড়ে যাওয়ার আগে তিনি দশ দিন কাটিয়েছেন নয়াদিল্লিতে, কপিল দেবের বাড়িতে, যাতে ক্রিকেটারের পাশাপাশি তিনি চিনে নিতে পারেন মানুষ কপিল দেব নিখাঞ্জকেও।