Advertisement
০৩ মার্চ ২০২৪
Bollywood Scoop

পায়ে ফুটেছিল পেরেক, চোট পেয়েছিলেন হাঁটুতেও! ইঞ্জেকশন নিয়েও শুটিং থামাননি রবীনা

শাস্ত্রীয় নাচের তালিম নেওয়ার পর হঠাৎ করে ‘মোহরা’ ছবির ‘টিপ টিপ বরসা পানি’ গানের জন্য অন্য ঘরানার নাচ অভ্যাস করতে হয়েছিল রবীনা ট্যান্ডনকে।

Raveena Tandon and Akshay Kumar in Tip Tip Barsa Paani.

‘টিপ টিপ বরসা পানি’ গানের দৃশ্যে রবীনা ট্যান্ডন ও অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

বলিউডের নব্বইয়ের দশকের অন্যতম হিট জুটি অক্ষয় কুমার ও রবীনা ট্যান্ডন। ‘মোহরা’ ছবিতে একসঙ্গে কাজ করে দর্শকের নজর কেড়েছিলেন অক্ষয় ও রবীনা। ওই ছবিরই ‘টিপ টিপ বরসা পানি’ গানে অক্ষয় ও রবীনার রসায়ন এত বছর পরেও দর্শকের কাছে নস্ট্যালজিয়ার রসদ। আজও সেই গান গুনগুন করেন শ্রোতারা। হালের রিমেক ও রিমিক্সের ভিড়েও জনপ্রিয়তা ধরে রেখেছে উদিত নারায়ণ ও অলকা যাজ্ঞিকের এই যুগলবন্দি। গানের দৃশ্যায়নও সাড়া জাগিয়েছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। তবে জনপ্রিয় এই গানের শুটিং করতে গিয়ে একাধিক বাধার সম্মুখীন হতে হয়েছিল রবীনাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের সেই কঠিন অভিজ্ঞতার স্মৃতি রোমন্থন করলেন অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রবীনা জানান, শাস্ত্রীয় নাচের তালিম নেওয়ার পর হঠাৎ করে ‘টিপ টিপ বরসা পানি’ গানের জন্য অন্য ঘরানার নাচ অভ্যাস করতে হয়েছিল তাঁকে। তাঁর কথায়, ‘‘আমরা একটা কনস্ট্রাকশন সাইটে গানের শুটিং করছিলাম। আমি শাড়ি পরে খালি পায়ে নাচ করছিলাম। আমার মনে আছে, গানের শুটিং করতে গিয়ে আমার পায়ে পেরেক ফুটেছিল। হাঁটুতেও চোট লেগেছিল। বৃষ্টিতে ভিজে জ্বর এসে একাকার! আমাকে তো টিটেনাস ইঞ্জেকশনও নিতে হয়েছিল। তার পরেও শ্যুটিং চলেছিল। পর্দায় যে গ্ল্যামার দেখা যায়, তার নেপথ্যের পরিশ্রমটা কেউ দেখতে পান না।’’

আজকালকার রিমেক ও রিমিক্সের যুগে ‘টিপ টিপ বরসা পানি’ গানের কোনও নতুন সংস্করণ যদি তৈরি হয়? তাতে কিন্তু একেবারেই মত নেই রবীনার। অভিনেত্রীর দাবি, ‘‘কোনও অবস্থাতেই এই গানের রিমেক হওয়া উচিত নয়। এমনকি, আমি নিজেও কোনও দিন আর এই গানে নতুন করে পারফর্ম করতে চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE