Advertisement
২১ এপ্রিল ২০২৪
Jawan in Paris

পুণে, পানভেল ছাড়িয়ে প্যারিসও মজেছে ‘জওয়ান’-এর প্রেমে! প্রেক্ষাগৃহেই উল্লাস দর্শকের

দেশের পাশাপাশি গোটা বিশ্বেও গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘জওয়ান’। তিন দিনের মাথায় বিশ্ব জুড়ে বক্স অফিসে মোট ৩৫০ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখ খানের এই ছবি।

Shah Rukh Khan in Jawan.

‘জওয়ান’-এ শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫২
Share: Save:

গত ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। মুক্তির আগে থেকেই ছবি ঘিরে তুঙ্গে ছিল দর্শক ও অনুরাগীদের উন্মাদনা। শুধু দেশে নয়, শাহরুখের ‘জওয়ান’-এর জন্য এত দিন ধরে মুখিয়ে ছিলেন বিদেশের দর্শকরাও। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটেছে। বড় পর্দায় ‘জওয়ান’ রূপে ধরা দিয়েছেন বলিউডের বাদশা। এর আগে ‘পাঠান’ হিসাবে দর্শক ও অনুরাগীদের নজর কেড়েছিলেন শাহরুখ। বাদশার ‘জওয়ান’ যে কোনও অংশে কম যায় না, তার প্রমাণ মিলল প্যারিসের এক প্রেক্ষাগৃহে। ছবি শুরু হতে না হতেই বাঁধভাঙা উল্লাসে মাতলেন দর্শক ও অনুরাগীরা। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ল সেই ভিডিয়ো।

দেশে বলিউডের ‘বাদশা’ নামে পরিচিত তিনি। শাহরুখের সেই তকমা থেকেই স্পষ্ট, তাঁর জনপ্রিয়তা এ দেশে প্রশ্নাতীত। আবার আমেরিকা ও দুবাইয়েও তাঁর জনপ্রিয়তা কিছু কম নয়। ‘পাঠান’-এর পর ‘জওয়ান’-এর প্রচার ঝলক উদ্বোধনের জন্যও মরুশহরে পাড়ি দিয়েছিলেন শাহরুখ। বুর্জ খলিফা সেজে উঠেছিল বাদশার ছবির ঝলকে। প্রেমের শহরেও যে শাহরুখের অনুরাগীর সংখ্যা বিশেষ কম নয়, তা বোঝা গেল ‘জওয়ান’ ছবির স্ক্রিনিংয়ে। ছবি শুরু হতে না হতেই মন্ত্রোচ্চারণের মতো শাহরুখের নাম জপ করলেন অনুরাগীরা। ‘জ়িন্দা বান্দা’ গানের তালেও পা মেলাতে দেখা গেল তাঁদের।

মুক্তির দিনেই বক্স অফিসে ৭৫ কোটি টাকার ব্যবসা করে নজির গড়েছিল ‘জওয়ান’। তিন দিনের মাথায় সেই অঙ্ক এসে দাঁড়িয়েছে ২০২ কোটিতে। শুধু দেশের বক্স অফিসেই এই বিপুল অঙ্কের ব্যবসা করেছে ‘জওয়ান’। বিশ্ব জুড়ে ইতিমধ্যেই ৩৫০ কোটির টাকা উপার্জন করে ফেলেছে শাহরুখের এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE