Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Reena Roy

মেয়েকে ফিরে পাওয়ার জন্য সাধু-সন্ন্যাসীর কাছেও মাথা খুঁড়ে মরেছেন রীনা

পাকিস্তানের ক্রিকেটারকে বিয়ে করার পর জীবন দুর্বিষহ হয়ে উঠেছিল রীনার। মেয়েকে ফিরে পাওয়ার জন্য লড়াই শুরু করেন।

পাকিস্তানের ক্রিকেটারকে বিয়ে করে বিপাকে অভিনেত্রী রীনা রায়।

পাকিস্তানের ক্রিকেটারকে বিয়ে করে বিপাকে অভিনেত্রী রীনা রায়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৬:২৬
Share: Save:

আশির দশকে বলিউডে সবচেয়ে বেশি উপার্জন করা নায়িকাদের মধ্যে এক জন ছিলেন তিনি। ১৯৮৩ সালে পাকিস্তানের ক্রিকেটার মহসিন খানকে বিয়ে করার পর চলচ্চিত্র জগৎ থেকে দূরে সরে যান। তবে বিবাহবিচ্ছেদ হয়ে যায় ১৯৯২ সালে। এর পর ভারতে ফিরে এসে শুরু হয় অন্য লড়াই। কন্যাকে নিজের কাছে রাখতে মরিয়া হয়ে ওঠেন রীনা।

আদালতে স্বামীর বিরুদ্ধে লড়ে চলেন অভিনেত্রী। মেয়েকে ফিরে পেতে সাধু-সন্ন্যাসীদেরও দ্বারস্থ হয়েছেন তিনি। তার পর এক সময় স্বপ্নপূরণ হয়।

মহসিন আর রীনার কন্যার নাম ছিল জন্নত। অনেক সংগ্রামের পর মেয়েকে ফিরে পেয়ে মা নাম বদলে রাখেন সনম। রীনা আরও জানিয়েছিলেন, মহসিন লন্ডনে ব্রিটিশ নাগরিকত্ব নিতে চেয়েছিলেন। তবে রাজি ছিলেন না রীনা।

মেয়ের সঙ্গে বাবার সম্পর্ক কেমন? তা নিয়েও মুখ খুলেছেন রীনা। এক সাক্ষাৎকারে বলেন, “বাবা-মেয়ের ঘনিষ্ঠ বন্ধন। সে জীবনে ভালই থিতু হয়েছে। আমি প্রার্থনা করি ঈশ্বর যেন তাকে সুস্থ ও সুখী রাখেন।”

৬৫ বছরের রীনা জানান, মেয়ে তাঁর জীবনে সব কিছু ছিল। পড়াশোনা শেষ করে এখন নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করছেন সনম। খুশি রীনাও। তাঁর কথায়, “মেয়ের খেয়াল রাখা সব সময়ের প্রিয় কাজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Reena Roy Mohsin Khan Mother daughter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE