Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

শখ ছিল অ্যাম্বাসেডর গাড়ির

ঈপ্সিতা বসু
কলকাতা ৩০ এপ্রিল ২০২০ ০৪:২১
অভিষেকের ডিজ়াইন করা পোশাকে

অভিষেকের ডিজ়াইন করা পোশাকে

পেস্তা সবুজ রঙের জ্যাকেট ইরফান খানের বড়ই প্রিয় ছিল। ‘করীব করীব সিঙ্গল’ ছবিতে তা পরেওছিলেন। একই জ্যাকেট দু’বার বানাতে হয়েছিল ফ্যাশন ডিজ়াইনার অভিষেক দত্তকে। কেন? অভিষেকের কথায়, ‘‘সামার জ্যাকেট খুবই পছন্দ করতেন ইরফান। ওই জ্যাকেটটি এত বার পরেছিলেন যে, ফ্যাকাশে হয়ে গিয়েছিল। ফের তা বানিয়ে দিতে বলেছিলেন।’’

২০১০-এর কলকাতা ফ্যাশন উইকে অভিনেতার সঙ্গে প্রথম আলাপ অভিষেকের। তার পর বন্ধুত্ব। সেই বন্ধুত্ব এতটাই গাঢ় হয় যে, ছবির প্রচার বা বাড়ির অনুষ্ঠানেও বেছে নিতেন ডিজ়াইনারের পোশাক।

অভিনয়ের পাশাপাশি পোশাক নিয়েও এক্সপেরিমেন্ট করতে পছন্দ করতেন ইরফান। ‘করীব করীব সিঙ্গল’-এ অভিষেক ছিলেন তাঁর কস্টিউম ডিজ়াইনার। ‘‘ইরফানের কাছে ফ্যাশন মানে কমফর্ট। পোশাকের মধ্যে লেয়ারিং, প্রিন্টস পছন্দ করতেন। পোশাক নির্বাচনের ব্যাপারে নিজের মতামতকে গুরুত্ব দিতেন বেশি। তবে পাশাপাশি পরীক্ষানিরীক্ষাও চলতই,’’ মন্তব্য ডিজ়াইনারের। ব্যক্তিগত পরিসরে কেমন ছিলেন অভিনেতা? ‘‘ইরফান ঘরোয়া বন্ধুত্বপূর্ণ আড্ডা ভালবাসতেন। ফুটবল পছন্দ ছিল। কৌতূহল ছিল অনেক বিষয়েই। কলকাতার রাজনৈতিক পরিস্থিতির কথা জানতে চাইতেন। বিভিন্ন ক্ষেত্রে মতামতও দিতেন,’’ বলছিলেন অভিষেক।

Advertisement

অভিনেতার আর একটি শখের কথা জানালেন অভিষেক। অ্যাম্বাসেডর গাড়ি ভালবাসতেন ইরফান। অভিষেককে বলেছিলেন, গাড়ির ডিজ়াইন করে দিতে। কিন্তু সময়ের অভাবে তা হয়নি। সেই আক্ষেপ রয়ে গেল অভিষেকের।

আরও পড়ুন: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ঋষি কপূর

আরও পড়ুন

Advertisement