Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Rituparna Sengupta: হিমাচলে ‘আকরিক’ ছবির শ্যুটিং, আবার একসঙ্গে ভিক্টর ও ঋতুপর্ণা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৩
ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত।

ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত।

হিমাচল থেকে নেটমাধ্যমে ঋতুপর্ণার পোস্ট করা ছবি ইতিমধ্যেই ভাইরাল। কিন্তু তিনি কেন হিমাচলে? সেখানে শ্যুটিং চলছে তথাগত ভট্টাচার্য পরিচালিত বাংলা ছবি ‘আকরিক’-এর। আর এই ছবিতেই ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। বেশ কয়েক বছর পর দু’জনে একসঙ্গে বড় পর্দায়। সেই সঙ্গে আছেন অনুরাধা রায়।

‘অন্তর্ঘাত’, ‘সেভেন ডেজ’, ‘অস্ত্র’ প্রমুখ ছবির পরিচালক তথাগত ভট্টাচার্য তাঁর নতুন কাজ নিয়ে আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, “বাঙালি যৌথ পরিবার ক্রমশ বিলুপ্ত। ‘আকরিক’ ছবিতে যৌথ পরিবারের এক বৃদ্ধের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে একটি শিশুর। শিশুটির মা একজন সিঙ্গল মাদার। সারা বিশ্বের বাঙালির কাছে ছবিটি গুরুত্বপূর্ণ হবে আশা করি। শিকল ছিঁড়ে কোথায় পৌঁছতে চাইছি আমরা, এ নিয়ে ভাবার সময় এসেছে।”

কেমন কাটল এই ছবির শ্যুটিং পর্ব? অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত উচ্ছ্বাসের সুরে আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, "ছবিটি তো চমৎকার বিষয়ের। তথাগতর কাছে গল্পটা শুনেই মুগ্ধ হয়েছিলাম। আমার চরিত্র একজন সিঙ্গল মাদারের। যার আট-নয় বছরের একটি ছেলে আছে। এক জায়গায় গিয়ে বাচ্চাটি এক পরিবারকে খুঁজে পায়। একজন ঠাকুরদা। একজন ঠাকুরমা। যে দু'টি ভূমিকায় আছেন ভিক্টরদা, অনুরাধাদি। এই নিয়েই অপূর্ব এক যাত্রা। এ রকম একটা ছবির অংশ হতে পারা তো সৌভাগ্যের।"

Advertisement
ঋতুপর্ণার পোস্ট করা ছবি ইতিমধ্যেই ভাইরাল।

ঋতুপর্ণার পোস্ট করা ছবি ইতিমধ্যেই ভাইরাল।


ভিক্টর, অনুরাধা নিয়ে ঋতুপর্ণার আবেগে শ্রদ্ধা মিশে আছে। বললেন, "সব ছাপিয়ে আমার কাছে এই ছবির শ্যুটিং একটা পুনর্মিলনের মতো। ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আগে বেশ কয়েকটা ছবি করেছি। যেমন প্রভাত রায়ের 'লাঠি'। আন্তর্জাতিক মানের এই অভিনেতা একজন অত্যন্ত ভাল মানুষ। একজন জ্ঞানী মানুষ। অনেক দিন পর তাঁর সান্নিধ্যে, তাঁর সঙ্গে আড্ডায় ঋদ্ধ হলাম। আর অনুরাধা রায়, অনুরাধাদি, অনেক ছবিতেই আমার মা, শাশুড়ির ভূমিকায় ছিলেন। আশ্চর্য হয়ে দেখলাম, এই বয়সেও তিনি অপূর্ব লাবণ্য ধরে রেখেছেন। এই মিষ্টি ব্যক্তিত্বের মানুষটিকে ক'দিন কাছে পেয়ে খুব ভাল লেগেছে।"

সেই সঙ্গে শিশু অভিনেতা অঙ্কনেরও ভূয়সী প্রশংসা করলেন তিনি।

"শুনেছি, শুটিংয়ের সময় অসুস্থ হয়ে পড়েছিলেন?" এই প্রশ্নের উত্তরে ঋতুপর্ণা জানান, "একদিন একটু অসুস্থ হয়ে পড়েছিলাম। তা ছাড়া সব ঠিকঠাক চলেছে। 'আকরিক' দর্শকদের ভাল লাগবেই, এ ব্যাপারে আমি আশাবাদী।"

আরও পড়ুন

Advertisement