Advertisement
১৯ মে ২০২৪

‘আরআরআর’ কোনও ভাবেই বলিউড ছবি নয়, আমেরিকার স্ক্রিনিংয়ে মনে করিয়ে দিলেন রাজামৌলি

গল্পে বিরতির জন্য নয়, তাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই ‘নাটু নাটু’ গানের ব্যবহার করেছিলেন রাজামৌলি। সেই গর্ব দক্ষিণের বলেই মনে করছেন।

আমেরিকায় ‘আরআরআর’ স্ক্রিনিংয়ের সময় গিল্ডের সামনে ভাষণ দিচ্ছিলেন রাজা‌মৌলি। তাঁর কথার সুরে স্পষ্ট ছিল ক্ষোভ।

আমেরিকায় ‘আরআরআর’ স্ক্রিনিংয়ের সময় গিল্ডের সামনে ভাষণ দিচ্ছিলেন রাজা‌মৌলি। তাঁর কথার সুরে স্পষ্ট ছিল ক্ষোভ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১০:৩৩
Share: Save:

‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’-ই প্রথম ভারতীয় গান, যা গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা সঙ্গীতের পুরস্কার পেয়েছে। ৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা গান এবং সেরা বিদেশি ভাষার ছবির জন্য মনোনীত হয়েছিল এস এস রাজামৌলির ছবি। তবে পুরস্কার আসে গানেই। এই গর্ব যেমন গোটা দেশের তেমনই বিশেষ করে দক্ষিণের। এই প্রথম কোনও তেলুগু ছবি এই সম্মান এনে দিল। কিন্তু আন্তর্জাতিক চলচ্চিত্রে ভারতীয় ছবি বলতেই লোকে বোঝেন বলিউড। সেই ধারণা বদলানোর সময় এসেছে বলেই মনে করছেন পরিচালক এস এস রাজামৌলি।

আমেরিকায় ‘আরআরআর’ স্ক্রিনিংয়ের সময়ে গিল্ডের সামনে ভাষণ দিচ্ছিলেন তিনি। তাঁর কথার সুরে স্পষ্ট ছিল ক্ষোভ। উপস্থিত স্রোতাকে বুঝিয়ে দিতে চাইলেন, বলিউড আর দক্ষিণ এক নয়। আলাদা ইন্ডাস্ট্রি। বললেন, ‘আরআরআর’ বলিউডের ছবি নয়। এটা তেলুগু ছবি, দক্ষিণ ভারতে তৈরি। আমিও সেখানকার মানুষ। কিন্তু ‘নাটু নাটু’ গানটা ব্যবহার করেছিলাম সেখানেই গল্প থামিয়ে দেওয়ার জন্য নয়, আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। আপনাদের মনে দোলা দেবে এই গান, নাচাবেও। আমি কেবলমাত্র গল্পের খাতিরেই এ ধরনের উপাদান ব্যবহার করি।”

পরিচালক আরও বলেন, “যদি সিনেমা শেষ হওয়ার পরও বুঝতে না পারেন ৩ ঘণ্টা কেটে গিয়েছে, তবে আমি সফল।”

২০২২ সালে মুক্তি পাওয়া ছবি ‘আরআরআর’ বিশ্ব জুড়ে ১,২০০ কোটি টাকার ব্যবসা করেছে। রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন এবং আলিয়া ভট্ট অভিনীত সেই ছবি দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল। বিপুল প্রশংসা পেয়েছেন পরিচালক রাজামৌলিও। যদিও গোল্ডেন গ্লোব মঞ্চে ভারতের এই জয়জয়কার খুব একটা ভাল মনে নেননি হলিউডের সদস্যরা। ‘আরআরআর’ টিম যখন পুরস্কার নিচ্ছিল বুধবার, খুব অল্প সংখ্যক মানুষকে হাততালি দিতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE