Advertisement
২৪ এপ্রিল ২০২৪
SS Rajamouli

RRR: শুধুই কি অ্যাকশন, দুই পুরুষের সমকামের রোমাঞ্চ নয়? ‘আরআরআর’-এ বিভোর পশ্চিমী দর্শক

‘আরআরআর’-এ নতুন দিক খুঁজে পেয়েছেন পশ্চিমী দর্শক এবং সমালোচকরা। সমকামিতার রসে ভরপুর এই ছবি নিয়ে প্রশংসার বন্যা।

প্রত্যুত্তরে কী বললেন রাম গোপাল বর্মা?

প্রত্যুত্তরে কী বললেন রাম গোপাল বর্মা?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৬:৪৪
Share: Save:

মাথা ঘোরানো অ্যাকশন! টানটান রোমাঞ্চ। প্রতিশোধস্পৃহা? হ্যাঁ, তাও ভরপুর। সব মিলিয়েই জোরদার সাফল্য পেয়েছে গত মার্চে মুক্তি পাওয়া তেলুগু ছবি 'আরআরআর'। বক্স অফিসে প্রায় ১২০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। কিন্তু শুধুই কি ইতিহাসের গুণে?

পশ্চিমী দর্শকদের দাবি, দুই পুরুষের সম্পর্কের রসায়নও উপভোগ করেছেন তাঁরা। তাতে যেন প্রেমের সুবাস, সমকামিতার ছোঁয়া। সেটুকুও চোখ এড়ানোর জো নেই।

১৯২০ সাল। পরাধীন ভারতে ব্রিটিশ শাসকদের বিরুদ্ধে লড়ে চলেছেন দুই-বিপ্লবী আল্লুরি সীতারাম রাজু এবং কোমারাম ভীম। তাঁদেরই ভূমিকায় অভিনয় করেছেন রামচরণ এবং এন টি আর জুনিয়র। পর্দায় দুই বিপ্লবীর চরিত্রে তাঁদের অভিনয় সাড়া ফেলে দিয়েছে কোটি দর্শকদের হৃদয়ে।

ভক্তদের মধ্যে বিদেশি দর্শকের সংখ্যাও বিপুল। তাঁদেরই একজন টুইটারে লিখছেন, 'দুই নায়কের সম্পর্কের উষ্ণতা নিয়ে কেউ কিছু বলছেন না! ওঁরা কি সমকামী নন?'

আর এক জন লিখলেন, 'আমারও তা-ই মনে হয়েছে। দারুণ না?'

বহু হিট ছবির রেকর্ড ভেঙে ২০২২ সালের সর্বোচ্চ আয় করা ছবিগুলির মধ্যে একটি এস এস রাজামৌলির 'আরআরআর'। রামচরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভট্ট এবং অজয় দেবগন অভিনীত এই ছবির প্রশংসায় পঞ্চমুখ পশ্চিমী সমালোচকরাও। তাঁদেরও এ ছবিকে হৃদয়গ্রাহী সমকামিতার বার্তাবহ বলে মনে হয়েছে। পরিচালক রাম গোপাল বর্মাও তাতে সহমত।

'প্রাইড মান্থ' অর্থাৎ সমকামিতা উদ্‌যাপনের মাসে পরিচালক বর্মাও খুশি মনে প্রত্যুত্তর করলেন টুইটারে। লিখলেন, 'পশ্চিমী দর্শকদের উপলব্ধি একদম ঠিক। এটা একটা পুরুষে-পুরুষে প্রেমের ছবি। আমিও তা-ই বলেছিলাম।'

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SS Rajamouli Gay Love Relationship RRR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE