Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rudranil Ghosh

Viral: রুদ্রনীলের দল বদল, ফাঙ্গাসের রং বদল, এক মুদ্রার এ-পিঠ ও-পিঠ?

অভিনেতার দল-বদলের ইতিহাস নিয়ে এর আগেও অনেক ঠাট্টা হয়েছে নেটমাধ্যমে।

  ফাঙ্গাসের সঙ্গে তুলনা রুদ্রনীলের

ফাঙ্গাসের সঙ্গে তুলনা রুদ্রনীলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২০:২৬
Share: Save:

এক দিকে লাল, সবুজ, গেরুয়া। অন্য দিকে কালো, সাদা, হলুদ। রং বদল হচ্ছে দু’দিকেই। প্রথম জন টলিউডের অভিনেতা রুদ্রনীল ঘোষ। দ্বিতীয়টি হল ছত্রাক (ফাঙ্গাস)। নতুন রোগ, যা ব্যতিব্যস্ত করে রেখেছে মানুষকে। কোভিড আক্রান্তদের মধ্যে নজরে পড়ছে এই রোগ।

দেশে প্রায় ১২ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা। এই আতঙ্কের মধ্যেই হলুদ এবং সাদা ছত্রাকের বিষয়টিও উঠে আসছে। মানুষের মনে বিস্ময় জাগাচ্ছে ছত্রাকের রং‌ পাল্টানোর প্রবণতা। তখনই নেটাগরিকদের মনে পড়ে গেল, রুদ্রনীলের কথা। ২০২১-এ নির্বাচনের আগে ঠিক এমন বিস্ময় জেগেছিল মানুষের মনে। তখন ছত্রাক ছিল না। ছিলেন রুদ্রনীল ঘোষ। যিনি তৃণমূল দল ছেড়ে বিজেপি-তে যোগ দান করেছিলেন। তার আগে তিনি বামপন্থী বলে পরিচিত ছিলেন।

নেটাগরিকদের মন্তব্য

নেটাগরিকদের মন্তব্য

সে কথা মনে পড়তে পড়তেই শুরু হয়ে গেল মিম চর্চা। নেটাগরিকরা লিখলেন, ‘ব্ল্যাক, ইয়েলো, হোয়াইট, এ কি ছত্রাক নাকি রুদ্রনীল ঘোষ’? অভিনেতার দল-বদলের ইতিহাস নিয়ে এর আগেও অনেক ঠাট্টা হয়েছে নেটমাধ্যমে। সেই তালিকায় নতুন সংযোজন। ভোটে হেরে যাওয়ার পরে সেই ঠাট্টার সংখ্যা আরও বেড়ে যায়। যদিও আনন্দবাজার ডিজিটালকে বিজেপি সমর্থক রুদ্রনীল জানিয়েছিলেন, তাঁর এই ধরনের উপহাসে কোনও অসুবিধা হয় না। তাঁর কথায়, ‘‘মানুষ মজা পাচ্ছে তাই করছেন। কিন্তু দল বদল কি একমাত্র আমি করেছি? এমন নিদর্শন তো দেশজুড়ে কম নেই।’’

(‘মিউকরমাইকোসিস’ আদৌ ‘ব্ল্যাক ফাঙ্গাস’ নয়। বস্তুত, ‘ব্ল্যাক ফাঙ্গাস’ বলে কোনও রোগ নেই বলে জানাচ্ছেন চিকিৎসকরা।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE