Advertisement
২৪ এপ্রিল ২০২৪
SS Rajamouli

‘আরআরআর’-এর সুযোগ অনেক বেশি ছিল’, অস্কারে ছবি পাঠানো নিয়ে হতাশ রাজামৌলি

‘আরআরআর’ নয়, অস্কারের জন্য ভারত সরকারের তরফে বাছা হয়েছিল ‘চেলো শো’। সিদ্ধান্তে ‘হতাশ’ পরিচালক রাজামৌলি।

‘‘আরআরআর’-এর সুযোগ অনেক বেশি ছিল’, হতাশ রাজামৌলি।

‘‘আরআরআর’-এর সুযোগ অনেক বেশি ছিল’, হতাশ রাজামৌলি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৫:২৬
Share: Save:

গোল্ডেন গ্লোব থেকে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড। ‘আরআরআর’ ছবির মুকুটে একের পর এক পালক। অথচ চলতি বছরের অস্কারের জন্য ভারতের তরফে অফিশিয়াল এন্ট্রি ‘আরআরআর’ নয়, গুজরাতি ছবি ‘চেলো শো’। সিদ্ধান্তে হতাশ ছবির পরিচালক এস এস রাজামৌলি।

দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও দাপিয়ে বেড়াচ্ছে ‘আরআরআর’। এক দিকে সেরা মৌলিক গানের জন্য গোল্ডেন গ্লোব জিতে নিয়েছে ছবির গান ‘নাটু নাটু’। অন্য দিকে স্টিভেন স্পিলবার্গ, জেমস ক্যামেরনের মতো কিংবদন্তি হলিউড পরিচালকদের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে রামচরণ, এনটিআর জুনিয়র অভিনীত এই ছবি। এস এস রাজামৌলি পরিচালিত এই ছবি সেরা বিদেশি ভাষার ছবি হিসেবে সম্মানিত হয়েছে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের মঞ্চেও। তা সত্ত্বেও চলতি বছরের অস্কারে সেরা ছবির মনোনয়নের তালিকায় কার্যত নেই ‘আরআরআর’। ‘আরআরআর’ নয়, ‘চেলো শো’কে অস্কারের মনোনয়নের জন্য পাঠিয়েছে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া। ফেডারেশনের সিদ্ধান্তে ‘হতাশ’ ছবির পরিচালক রাজামৌলি। ‘‘সবাই জানেন ‘আরআরআর’-এর জেতার সম্ভাবনা অনেক বেশি ছিল’’, এক অনুষ্ঠানে দাবি তাঁর। তবে ‘চেলো শো’-এর জন্য খুশি তিনি। ‘‘এটি একটি ভারতীয় ছবি, অস্কারে মনোনয়নের জন্য বাছাই হওয়ায় আমি আনন্দিত,’’ জানান দক্ষিণী তারকা পরিচালক।

মুখে খুশি বললেও, ‘আরআরআর’ নির্বাচিত না হওয়ায় যে তিনি বেশ ক্ষুব্ধ, তা স্পষ্ট রাজামৌলির বক্তব্যে। কোন নির্দেশিকার উপর ভিত্তি করে ফিল্ম ফেডারেশনের এই সিদ্ধান্ত, তা তিনি জানেন না, মন্তব্য পরিচালকের। তবে সিদ্ধান্ত নিয়ে উষ্মাপ্রকাশ করলেও তা নিয়ে আর কথা বাড়াতে চাননি রাজামৌলি। তাঁর কথায়,‘‘যা পাওয়া যায়নি, তা নিয়ে বসে অযথা সময় নষ্ট করি না আমরা।’’

প্রসঙ্গত, সেরা ছবির বিভাগে না হলেও সেরা গানের বিভাগে অস্কারের জন্য মনোনীত ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি। আগামী ২৪ জানুয়ারি প্রকাশিত হবে অস্কারের চূড়ান্ত মনোনয়ন। ভাগ্যে কি শিঁকে ছিঁড়বে ‘আরআরআর’-এর? জানা যাবে মঙ্গলবারই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SS Rajamouli The Oscars RRR Chhello Show
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE