টানটান উত্তেজনা, ক্রাইম, ক্ষমতার লোভ, সাসপেন্সের ওভারডোজ— এ সবের মিশেলে গত বছর ২৮ জুন নেটফ্লিক্স-এ এসেছিল আট পর্বের ওয়েব সিরিজ ‘সেক্রেড গেমস’। মুক্তি পাওয়ার দিন থেকেই সব বয়সী দর্শকদের অ্যাড্রিনালিন ক্ষরণ ঘটিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিল এই নেটফ্লিক্স অরিজিনাল। প্রথম পর্বে সাড়া জাগানো সাফল্যের পর সিরিজ শেষ হওয়া থেকেই দ্বিতীয় সিজন নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছিলেন প্রযোজকরা। দর্শকদের মধ্যেও উন্মাদনা কিছু কম ছিল না। সোশ্যাল মিডিয়াতেও কানাঘুষো শোনা যাচ্ছিল খুব তাড়াতাড়ি আসতে চলেছে এর দ্বিতীয় পর্ব।

অবশেষে খবর মিলল। সমস্ত জল্পনায় ইতি টেনে মঙ্গলবার মুক্তি পেল ‘সেক্রেড গেমস ২’-এর ট্রেলার। শুধু তাই নয়, স্বাধীনতার দিনই যে দলবল নিয়ে ফিরছে গাইতোন্ডে, এ-ও জানিয়েছেন নেটফ্লিক্স কর্তৃপক্ষ। ইতিমধ্যেই এই ট্রেলারটি ইউটিউবে দেখে ফেলেছেন ৬২ লক্ষেরও বেশি মানুষ। ওয়েব সিরিজের সংজ্ঞা পাল্টে দেওয়া এই নেটফ্লিক্স অরিজিনাল নাকি প্রথম পর্বের থেকেও বেশি ভয়ঙ্কর, আরও বেশি থ্রিলারে ভরপুর, এমনটাই দাবি নেটফ্লিক্স কর্তৃপক্ষের।

মায়ানগরী মুম্বই। আপাতদৃষ্টিতে ঝাঁ চকচকে শপিং মল, বড় বড় বাড়ি, বলিউডের চোখ ধাঁধানো গ্ল্যামারের মাঝেও যে এক অজানা অন্ধকার লুকিয়ে রয়েছে, তা নিয়েই বিক্রম চন্দ্রর উপন্যাস ‘সেক্রেড গেমস’। আর এই উপন্যাসের উপর ভিত্তি করেই অনুরাগ কাশ্যপ এবং বিক্রমাদিত্য মোতওয়ানে-এর পরিচালনায় মুক্তি পায় এর প্রথম পর্ব। দ্বিতীয় সিজনেও যুগ্ম পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুরাগ এবং ‘মাসান’ ছবির পরিচালক নীরজ ঘায়ান।

আরও পড়ুন:হৃতিকের ‘সুপার থার্টি’র প্রথম রিভিউ দিলেন সুজান!

 

নওয়াজ এবং সইফ ছাড়াও এই সিজনে দেখা যাবে কল্কি সহ একগুচ্ছ নতুন মুখ

গ্রাম থেকে উঠে আসা এক যুবকের ধীরে ধীরে মুম্বই মাফিয়া চক্রের প্রধান হয়ে যাওয়া, মুম্বইকে শেষ করে দেওয়ার মতো এক মারাত্মক পরিকল্পনা এবং নিজেই সেই ছকের কথা পুলিশ অফিসার সরতাজ সিংহকে জানানো— ভিলেন হয়েও দর্শকের ভালবাসা পেয়েছিলেন গল্পের কেন্দ্রীয় চরিত্র গণেশ গাইতোন্ডে। জীবনের যাত্রাপথে তিন জন বাবার কথা বলেছিলেন তিনি। তাঁর কথায়, ‘‘প্রথম জন আমায় ভয় পেতে শিখিয়েছিলেন, দ্বিতীয় জন জুগিয়েছিলেন সাহস আর তৃতীয় জন, অর্থাৎ আমার গুরুজি যাঁকে সবচেয়ে বেশি ভালবেসেছিলাম তিনিই আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করলেন।’’

 

কেন বিশ্বাসঘাতকতা করলেন তিনি? কী এমন হয়েছিল? কেনই বা মুম্বইকে শেষ করে দেওয়ার মতো এমন এক নৃশংস পরিকল্পনা? দ্বিতীয় পর্বে জট খুলবে এমনই সব না জানা প্রশ্নের। প্রথম পর্বেই গাইতোন্ডের ভূমিকায় প্রচারের আলো কেড়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। এ পর্বেও দেখা যাবে তাঁকে।  গুরুজির ভমিকায় রয়েছেন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। সরতাজের ভূমিকায় দেখা গিয়েছিল সইফ আলি খানকে। এ বারেও দেখা যাবে তাঁকে। ছিলেন রাধিকা আপ্তে, ‘র’-এর অফিসারের ভূমিকায়, পরে খুন হয়ে যান তিনি। সরতাজও আহত হন। সিজন ২-এ ‘বতিয়া’ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী কল্কি কোচলিনকে। এ ছাড়াও শাহিদ খানের চরিত্রে অভিনয় করছেন রণবীর শোরে। জানা গিয়েছে, রহস্য উন্মোচনে বড় ভূমিকা পালন করবে এই দুই চরিত্র।

আরও পড়ুন:যত ক্ষণ না ক্ষমা চাইবেন বয়কট কঙ্গনাকে, জানিয়ে দিলেন সাংবাদিকরা

 

নিজের চরিত্র নিয়ে কল্কির মত, ‘‘আমি নিজেও এই সিরিজের ফ্যান। এর অংশ হতে পেরে বেশ ভাল লাগছে। প্রথম সিরিজের থেকেও কিন্তু এই সিরিজ আরও বেশি আকর্ষণীয় হতে চলেছে।’’

গাইতোন্ডের ভাষায়, ‘গেম ওভার’ না কি শেষের শুরু! হাতে আর মাত্র কয়েকটা দিন। জট খুলবে তার পরেই। আপাতত অপেক্ষায় দিন গুনছেন নেটিজেনরা।

‘সেক্রেড গেমস ২’-এর ট্রেলারের একটি দৃশ্য