Advertisement
০৩ মে ২০২৪
Saif Ali Khan

ফাঁড়া কেটেও কাটছে না ‘আদিপুরুষ’-এর! ফের বিপাকে পড়লেন ‘রাবণ’ সইফ আলি খান

একের পর এক বিপত্তি পেরিয়ে অবশেষে মুক্তির দিকে পা বাড়িয়েছে ওম রাউতের ছবি ‘আদিপুরুষ’। তবে শেষ মুহূর্তে এসেও বিতর্ক পিছু ছাড়ছে না ছবির।

Image of Saif Ali Khan.

অভিনেতা-সহ তিন জনের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন নিগৃহীত ব্যবসায়ী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২১:০৩
Share: Save:

প্রথম প্রচার ঝলক মুক্তির পর থেকেই একের পর এক বিতর্কের সম্মুখীন হয়েছে প্রভাস, কৃতি শ্যানন ও সইফ আলি খান অভিনীত ছবি ‘আদিপুরুষ’। সব ফাঁড়া কাটিয়ে অবশেষে ১৬ জুন মুক্তি পেতে চলেছে ছবি। ঝুলিতে এসেছে আন্তর্জাতিক স্বীকৃতিও। কিন্তু তার আগে ফের আইনি জটে ছবির অন্যতম মুখ্য অভিনেতা সইফ।

প্রায় ১১ বছরের পুরনো একটি অভিযোগের ভিত্তিতে সইফের বিরুদ্ধে মামলা উঠল আদালতে। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার এক ব্যবসায়ী ও তাঁর শ্বশুরকে নিগ্রহ করার অভিযোগ ওঠে সইফের বিরুদ্ধে। অভিযুক্তের তালিকায় ছিলেন সইফের দুই বন্ধু শাকিল লাদাক ও বিলাল অমরোহি। তিন জনের বিরুদ্ধে ওঠা অভিযোগ গত ২৪ এপ্রিল এসপ্ল্যানেড আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পড়ে শোনান। ১৫ জুন থেকে হতে পারে এই মামলার শুনানি।

অভিযোগ, ২০১২ সালের ২২ ফেব্রুয়ারি তাজ হোটেলের ভিতরে এক রেস্তরাঁয় প্রবাসী ভারতীয় ব্যবসায়ী ইকবাল মীর শর্মা ও তাঁর শ্বশুরের উপর নাকি নিগ্রহ করেন সইফ ও তাঁর দুই বন্ধু। অভিনেতা-সহ তিন জনের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন নিগৃহীত ব্যবসায়ী। তখন সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় সইফ ও তাঁর দুই বন্ধুকে। পরে জামিনে মুক্ত হন তাঁরা।

ঘটনার ১১ বছর পরে আদালতে উঠতে চলেছে ওই মামলা। ইতিমধ্যেই একাধিক বিতর্কের জেরে ‘আদিপুরুষ’ ছবির প্রচারে থাকছেন না অভিনেতা সইফ আলি খান। তার উপরে যোগ হল এক দশক পুরনো এই মামলার অস্বস্তি। কবে স্বস্তি পাবেন অভিনেতা? প্রশ্নের উত্তরের অপেক্ষায় অভিনেতার অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE