Advertisement
২৪ এপ্রিল ২০২৪
salman khan

Bollywood: নেটমাধ্যমে ধর্ষিতার পরিচয় ফাঁস! আইনি সমস্যায় সলমন, অক্ষয় আরও ৩৬ তারকা

আইন অনুযায়ী, গণমাধ্যম বা কোনও সামাজিক মাধ্যমে ধর্ষিতার নাম ফাঁস করা আইনবিরুদ্ধ।

টুইটে বিচার চেয়ে অক্ষয় কুমার, সলমন খান প্রকাশ্যে এনেছিলেন ধর্ষিতার নাম

টুইটে বিচার চেয়ে অক্ষয় কুমার, সলমন খান প্রকাশ্যে এনেছিলেন ধর্ষিতার নাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৪
Share: Save:

২০১৯ সালে ঘটে যাওয়া ঘটনার জেরে সম্প্রতি আইনি গেরোয় জড়ালেন সলমন খান, অক্ষয় কুমার সহ ৩৬ তারকা অভিনেতা। বলিউড সংবাদমাধ্যম সূত্রে খবর, ২০১৯-এ হায়দ্রাবাদের উপকণ্ঠে চার ব্যক্তি গণধর্ষণ করে জীবন্ত পুড়িয়ে মেরেছিল এক পশুচিকিৎসককে। ঘটনার ভয়াবহতায় নড়ে বসেছিল গোটা দেশ। সেই সময় নেটাগরিক-সহ বেশ কিছু তারকা ঘটনার তীব্র নিন্দা করেছিলেন। পাশাপাশি, বিবৃতি দিতে গিয়ে তাঁদের অনেকেই প্রকাশ করে ফেলেছিলেন ধর্ষিতার নাম। খবর, এর প্রতিবাদ জানিয়ে দিল্লির এক আইনজীবী অতি সম্প্রতি একটি মামলা দায়ের করেছেন। যার জেরে আইনি সমস্যায় পড়তে চলেছেন তামিল এবং হিন্দি ছবির ৩৮ জন তারকা।

আইন অনুযায়ী, গণমাধ্যম বা নেটমাধ্যমে ধর্ষিতার নাম ফাঁস করা অনৈতিক। খবর, অনিচ্ছাকৃত ভাবে সেই ভুলটাই করেছেন সলমন খান, অক্ষয় কুমার, অনুপম খের, ফারহান আখতার, অজয় দেবগণ, মহারাজা রবি তেজা, রাকুল প্রীত সিংহ, আল্লু শিরীষ, চার্মি কউর-সহ ৩৮ তারকা। টুইটে বিচার চেয়ে তাঁরা প্রকাশ্যে এনেছিলেন ধর্ষিতার নাম। দু’বছর পরে দিল্লির আইনজীবী ভারতীয় দণ্ডবিধির ২২৮-এ ধারা অনুযায়ী সবজি মান্ডি থানায় অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি তিস হাজারি আদালতেও তিনি অভিযোগ করেছেন, অভিযুক্ত তারকারা দেশের দায়িত্বশীল নাগরিকের মতো আচরণ করেননি।


আইনজীবীর আরও বক্তব্য, অভিনেতারা ধর্ষিতার নাম প্রকাশ না করে দৃষ্টান্ত স্থাপন করার পরিবর্তে নিজেরাই নেটমাধ্যমে ঠিক উল্টো আচরণ করেছেন। তাই মামলা দায়ের করতে বাধ্য হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

salman khan Rape case Akshay Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE