Advertisement
১০ মে ২০২৪
Salman Khan on Jawan

‘পাঠান’ থেকে ‘জওয়ান’ হয়ে ওঠায় শাহরুখের জন্য গলা ফাটালেন সলমন, নিলেন শপথও

‘পাঠান’ ছবির সাফল্যের পর আসতে চলেছে শাহরুখ খানের ‘জওয়ান’। প্রত্যাশার পারদ চড়ছে অনুরাগী মহলে। শাহরুখের ছবির প্রচার ঝলক দেখে কেমন লাগল ভাইজানের?

(বাঁ দিকে) ‘জওয়ান’ ছবিতে শাহরুখ। সলমন খান (ডান দিকে) ।

(বাঁ দিকে) ‘জওয়ান’ ছবিতে শাহরুখ। সলমন খান (ডান দিকে) । ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ০৯:৪৯
Share: Save:

সোমবার মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির ২ মিনিট ১২ সেকেন্ডের প্রিভিউ। টিজ়ার কিংবা ট্রেলার নয়, বলা যেতে পারে এটি ছবির প্রচার ঝলক। সেই প্রিভিউ প্রকাশ্যে আসতেই চারিদিকে সাড়া ফেলে দিল ‘জওয়ান’। প্রথম দিনেই প্রায় ১০ কোটির উপর লোক দেখে ফেলেছেন ছবির প্রিভিউ। যদিও গত দু’দিনে নম্বরটা আরও বেড়েছে। এই প্রিভিউতেই শাহরুখকে দেখা গিয়েছে নানা অবতারে। সর্বত্র এখন চর্চা ‘জওয়ান’-এর। ‘পাঠান’ ছবির সাফল্যের পর আরও একটা অ্যাকশনধর্মী ছবিতে শাহরুখ। প্রত্যাশার পারদ চড়ছে অনুরাগীদেরও। এ বার শাহরুখকে ‘পাঠান’ থেকে ‘জওয়ান’ হতে দেখে মুগ্ধ সলমন খান। ছবির প্রিভিউ দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সলমন। পাশপাশি এই ছবিকে নিয়ে এক বিশেষ শপথ নিলেন ভাইজান।

‘জওয়ান’ ছবির এই প্রিভিউ নিজের সমাজমাধ্যমে পাতায় পোস্ট করে অভিনেতা লেখেন, ‘‘দেখতে দেখতে ‘পাঠান’ ‘জওয়ান’ হয়ে গেল। দুর্দান্ত, এই ধরনের ছবি সিনেমা হলে গিয়েই দেখতে হয়। আমি তো যাচ্ছি প্রথম দিনই। খুব মজা পেলাম।’’

একটা সময় ইন্ডাস্ট্রির অন্দরে কান পাতলে শোনা যেত শাহরুখ-সলমনের রেষারেষির কথা। তবে বলিউডে প্রভাবশালী বাবা সিদ্দিকির এক ইদের পার্টিতে ফের কাছাকাছি আসেন পর্দার ‘করণ-অর্জুন’। তবে সম্পর্কে আগের মতো সহজ স্বাভাবিক হয় খান পরিবারের দুঃসময়ে। শাহরুখ-তনয় আরিয়ান খান যখন জেলবন্দি, সেই সময় শাহরুখের মন্নতে বার কয়েক বার দেখা গিয়েছে সলমনকে। তার পরই ‘পাঠান’ ছবির মুক্তি। সেই সময় বক্স অফিসের সাফল্যে শুভেচ্ছা জানানো থেকে শাহরুখের ‘পাঠান’-এ কয়েক মিনিটের ক্যামিয়ো— সবতেই ছিলেন ভাইজান। আগামী নভেম্বরে মুক্তি পেতে চলেছে সলমন খান-ক্যাটরিনা কইফ অভিনীত ‘টাইগার ৩’। সেই ছবিতে দেখা যাবে শাহরুখকে। এ ছাড়াও পর্দার ‘পাঠান’ ও ‘টাইগার’কে একসঙ্গে নিয়ে ছবি করার কথা মনস্থির করেছেন আদিত্য চোপড়া। বলিউড তারকারা একের অন্যের প্রতি প্রায়ই এই সৌজন্য দেখিয়ে থাকেন। এই চল বেশ কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রিতে। প্রতিদ্বন্দ্বিতার ঊর্ধ্বে উঠে সিনেমার সামগ্রিক সাফল্যের জন্য একের অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার উদাহরণ একাধিক।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘জওয়ান’। হিন্দি ছাড়া আরও চারটি দক্ষিণী ভাষায় মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Salman Khan Jawan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE