Advertisement
০২ মে ২০২৪
Kisi Ka Bhai Kisi Ki Jaan

‘পাঠান’ দূর, বহু দূর! সলমনের নতুন ছবির অগ্রিম বুকিং কেমন?

ইদে সলমনের নতুন ছবিকে ঘিরে প্রত্যাশা অনেকটাই। কিন্তু ‘পাঠান’কে ছুঁতে বেগ পেতে হবে এই ছবিকে।

 Salman Khan’s new film Kisi Ka Bhai Kisi Ki Jaan performing bad in advance booking

‘পাঠান’-এর পরিসংখ্যান দেখে অনেকেই ভেবেছিলেন সলমনের ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’এ বার শাহরুখের মতোই কোনও চমক সৃষ্টি করবে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৫:৫১
Share: Save:

দীর্ঘ চার বছর পর আবার ইদে নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন সলমন খান। শুক্রবার মুক্তি পাচ্ছে ‘কিসি কা ভাই কিসি কি জান’। এক সময় সলমনের ছবি বক্স অফিসে নিত্যনতুন রেকর্ড গড়েছিল। এই ছবি নিয়ে শুরু থেকে উৎসাহ দেখা গেলেও বক্স অফিসের অগ্রিম বুকিং কিন্তু অন্য কথা বলছে।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে ছবির অগ্রিম টিকিট বিক্রি। কিন্তু এখনও পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে, তাতে দেখা যাচ্ছে প্রত্যাশার থেকে অনেকেটাই কম বিক্রি হয়েছে টিকিট। ফলে সিঁদুরে মেঘ দেখছেন পরিবেশক এবং সিনেমা হলের মালিকরা। বুধবার বিকেল পর্যন্ত দেশের তিনটে বড় মাল্টিপ্লেক্স চেনে সলমনের ছবির মোট ২৩ হাজার টিকিট বিক্রি হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সেই পরিসংখ্যান দাড়িয়েছে ২৮ হাজার। সলমন খানের ছবির ক্ষেত্রে যা খুবই কম। ফলে ছবির প্রথম দিনের ব্যবসাও প্রত্যাশার তুলনায় কম হতে পারে। যদিও সিনেমা বিশেষজ্ঞদের একাংশের মতে, প্রথম দিন ছবির ব্যবসার পরিমাণ ১৫ থেকে ২০ কোটির মধ্যে থাকতে পারে। অন্য দিকে, তাঁরা এমনও বলছেন যে, বৃহস্পতিবার এবং সপ্তাহান্ত মিলিয়ে টিকিট বিক্রি বাড়বে।

বিগত কয়েক বছর দর্শক বলিউড থেকে ধীরে ধীরে দক্ষিণী ছবির প্রতি আকৃষ্ট হয়েছেন। সেখানে মায়ানগরীর খারাপ দিনে পরিত্রাতার ভূমিকা পালন করেছিলেন শাহরুখ খান। ‘পাঠান’ ছবির মাধ্যমে চার বছর পর বড় পর্দায় ফিরে বক্স অফিসে একের পর এক নজির গড়েছিলেন শাহরুখ। মুক্তির আগে অগ্রিম টিকিট বিক্রির পরিমাণ ছাড়িয়েছিল ৫০ কোটি টাকা! ছবির ব্যবসার পরিমাণ ছাড়িয়েছিল ১ হাজার কোটি টাকা। সেই পরিসংখ্যান দেখে অনেকেই ভেবেছিলেন, সলমনও এ বার শাহরুখের মতোই কোনও চমক সৃষ্টি করবেন। কিন্তু পরিস্থিতি দেখে অনেকে এ রকম ও বলছেন, ‘কিসি কা ভাই কিসি কি জান’ এখনও পর্যন্ত সলমনের সব থেকে বড় ফ্লপ ছবিও হতে পারে।

অবশ্য বক্স অফিসে ভাগ্য অনুমান করা কঠিন। দিনের শেষে ছবির বিষয়বস্তুই শেষ কথা বলে। সেখানে এক্স ফ্যাক্টর হিসেবে অবশ্যই কাজ করছেন সলমন। এখন দেখা যাক, ভাইজান এই ছবিকে ‘জান’-এ বাঁচাতে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE