Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Sam Bahadur box office Collection

যুযুধান দু’পক্ষ, ‘অ্যানিম্যাল’-এ রণবীরের দাপটে কতটা অক্সিজেন পাচ্ছে ভিকির ‘স্যাম বাহাদুর’!

ক্যাটরিনা কইফের স্বামী ভিকি, অন্য দিকে রণবীর হলেন অভিনেত্রীর প্রাক্তন। একই দিনে মুক্তি পেয়েছে দু’জনের ছবি। বক্স অফিসে এগিয়ে কে? ‘অ্যানিম্যাল’, না কি ‘স্যাম বাহাদুর’?

Sam Bahadur Box Office collection holds 5 crore amid tough competition with Animal

(বাঁ দিকে) ‘অ্যানিম্যাল’ ছবিতে রণবীর কপূর। ‘স্যাম বাহাদুর’ ছবিতে ভিকি কৌশল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:৪১
Share: Save:

মুখোমুখি যুযুধান দু’পক্ষ। ভিকি কৌশল ও রণবীর কপূর। তাঁদের মধ্যে মিল অনেক। এই মুহূর্তে তাঁরা দু’জনেই ভারতের অন্যতম কৃতী অভিনেতা। এ ছাড়াও আরও একটি মিল রয়েছে। ক্যাটরিনা কইফের স্বামী ভিকি, অন্য দিকে রণবীর হলেন অভিনেত্রীর প্রাক্তন। স্বাভাবিক ভাবে, দু’জনের মধ্যে কার ছবি অধিক প্রচারিত হল কিংবা কার ছবি বক্স অফিসে দাপট দেখাল, সেই নিয়ে তাঁদের অনুরাগীদের মধ্যে একটা প্রতিযোগিতা ছিলই। তবে হিসাবটা এখন জলের মতো পরিষ্কার। বাণিজ্যিক সাফল্যের দিক থেকে ‘স্যাম বাহাদুর’কে ছাপিয়ে গিয়েছে ‘অ্যানিম্যাল’।

রণবীর কপূর, রশ্মিকা মন্দানা, অনিল কপূর অভিনীত এই ছবির প্রধান উপজীব্য হিংসা ও উগ্রপন্থা। যদিও নেপথ্যের গল্প বাবা-ছেলের সম্পর্ক নিয়ে। সঙ্গে রয়েছে বাণিজ্যিক ছবির সমস্ত ধরনের উপকরণ। এ ছাড়াও পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার নিজস্ব ঘরানার ছোঁয়া তো আছেই। পরিচালকের এমনিতেই দুর্নাম রয়েছে, তিনি নাকি পুরুষতান্ত্রিকতার পৃষ্ঠপোষক। সেটাই তিনি নিজের ছবিতে তুলে ধরেন এবং এ বারও নাকি তাঁর অন্যথা করেননি তিনি। অন্য দিকে মেঘনা গুলজ়ার পরিচালিত ‘স্যাম বাহাদুর’ ছবিটি ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম ম্যানেকশর জীবনীচিত্র। ভারতীয় সেনায় চার দশকের কর্মজীবন। পাঁচটি যুদ্ধের প্রত্যক্ষ অভিজ্ঞতা। এমনই এক চরিত্রকে আড়াই ঘণ্টার মধ্যে পর্দায় ফুটিয়ে তুলেছেন মেঘনা। কিন্তু দেশপ্রেম হারল উগ্রতার কাছে। দর্শকের পাল্লা ভারী ‘অ্যানিম্যাল’-এর দিকেই। প্রথম দিনে শুধু ভারতের বাজারে এই ছবি আয় করেছে ৬১ কোটি টাকা, বিশ্বব্যাপী অবশ্য সংখ্যাটা ১১২ কোটি। অন্য দিকে, ৫৫ কোটি বাজেটের ‘স্যাম বাহাদুর’-এর প্রথম দিনের আয় ৫ কোটির একটু বেশি। স্বাভাবিক ভাবে অনেকটাই পিছিয়ে রয়েছেন ভিকি, তবে শেষ পর্যন্ত কি বাজিমাত করতে পারবেন? না কি শুধুই সমালোচকদের প্রশংসা শুনেই সন্তুষ্ট থাকতে হবে? সেটাই দেখার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE