• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বলিউড ত্যাগ করলেন সানা, কেন তা জানালেন সোশ্যাল মিডিয়ায়

Actress Sana Khan
তখন-এখন।

জায়রা ওয়াসিমের পর সানা খান। ১৫ বছরের সুদীর্ঘ কেরিয়ারে ইতি টানলেন অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রামে একটি পোস্টে অভিনয় থেকে অবসর নেওয়ার কথা জানালেন সানা। নিজের টুইটার এবং ফেসবুক পেজেও সেই পোস্ট শেয়ার করেন অভিনেত্রী। গ্ল্যামার দুনিয়াকে বিদায় জানিয়ে তিনি অসহায়ের পাশে দাঁড়িয়ে ইসলামের পথে চলতে চান।

২০০৫ সালে একটি কম বাজেটের হিন্দি ছবি দিয়ে কেরিয়ার শুরু করেন সানা। বিভিন্ন বিজ্ঞাপনেও পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। এর পর তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় একাধিক ছবিতে দেখা যায় তাঁকে। বলিউডে সাফল্য তখনও অধরা। ২০১২ সালে রিয়্যালিটি শো ‘বিগ বস-এ অংশগ্রহণ করার পর বিপুল জনপ্রিয়তা পান অভিনেত্রী। এর পর সলমন খানের ‘জয় হো’ ছবিতে তাঁকে ছোট একটি চরিত্রে দেখা যায় ২০১৩ সালে। এক বছর পর ‘ওয়াজা তুম হো’ ছবিতে অভিনয় করেন তিনি। যদিও বক্স অফিসে সাফল্য পায়নি সেই ছবি। এ ছাড়াও তাঁকে দেখা যায় ‘স্পেশ্যাল অপস’ ওয়েব সিরিজে। একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন সানা।

জীবনের যশ, খ্যাতিকে এ বার তিনি মানুষের সেবার কাজে লাগাতে চান। যাঁরা আশ্রয়হীন, অসহায়, তাঁদের পাশে দাঁড়ানোকে কর্তব্য বলে মনে করেন অভিনেত্রী। মৃত্-পরবর্তী জীবনকে সুখময় করার জন্য পার্থিব জীবনে পুণ্য অর্জন করার কথা বলেন তিনি। অভিনেত্রীর কথায়, ‘ইহলোকে আল্লাহের আদেশ মেনে চললে পরলোকে সুখ হয়। জীবনের যশ, খ্যাতি, ধন দৌলত উপার্জন তাই একমাত্র লক্ষ্য হওয়া উচিত নয়। লোভের জীবন ত্যাগ করে মনুষ্যত্বের পথে চলা উচি্ত।  তাই আমিও সেই পথে চলব বলে ঠিক করেছি। সৃষ্টিকর্তার নির্দেশ পালন করব। সবাই প্রার্থনা করুন, আল্লাহ্‌ যাতে আমাকে পথ দেখান এবং মানুষকে সেবা করার শক্তি জোগান’।

আরও পড়ুন:  সুইৎজারল্যান্ড থেকে ফিরে বাবার কাজ করলেন মোনালি ঠাকুর



জায়রার সময় তাঁর সিদ্ধান্ত ঘিরে বিতর্কের সৃষ্টি হলেও সানার ক্ষেত্রে ছবিটা অন্যরকম। অভিনেতা অর্জুন বিজলানি থেকে শুরু করে দিব্যা আগরওয়াল— প্রত্যেকেই সানার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে তাঁকে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন। 

আরও পড়ুন:  বয়সে ২০ বছরের ছোট, এই বলিউডি নবাগতার সঙ্গে লিভ ইন করছেন অনুরাগ?

 

ইন্ডাস্ট্রি থেকে নিজেকে বিচ্ছিন্ন করার মুহূর্তকে ‘জীবনের সব চেয়ে খুশির মুহূর্ত’ বলে উল্লেখ করেছেন সানা। এমন কী ইনস্টাগ্রাম থেকেও তাঁর এমন সব ছবি মুছে দিয়েছে যা তাঁর পুরনো জীবনকে তুলে ধরে। এখন তাঁর ইনস্টাগ্রাম পেজে চোখ রাখলে মাত্র ১০২টি পোস্ট দেখা যাবে। বেশির ভাগ ছবিতেই সানা রয়েছেন মাথা ঢেকে ইসলামি প্রথামাফিক বেশে।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন