Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sara Ali Khan

দ্রুত সাফল্য পেতে যে পথ নিয়েছিলেন সারা, তার জন্য ক্ষমা করতে পারেননি নিজেকে!

সারা উপলব্ধি করেছিলেন, লোকের মন জুগিয়ে চলায় তিনি মন দিয়েছিলেন বেশি। সাড়া ফেলতে চেয়েছিলেন পর্দায়, অথচ যে পদ্ধতিগুলি অবলম্বন করলে সাফল্য আসতে পারে সে দিকে যাননি।

Sara Ali Khan took time to forgive herself

শিল্পী হিসাবে তাঁর খামতি কী ছিল, কেন তিনি নিজের সেরাটা দিতে পারেননি, সে বিষয়ে অকপটে কথা বললেন সারা। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৮:১৬
Share: Save:

অতীতের ভুল থেকে শিক্ষা নেন তারকারাও। অভিনেত্রী সারা আলি খান তেমনই এক ভুলের কথা স্বীকার করে নিলেন। জানালেন, ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত ‘লভ আজ কাল’ এবং ‘কুলি নম্বর ১’ ছবি দু’টি দর্শকের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছিল। দু’টি ছবিতেই তাঁর পারফরম্যান্স ভাল হয়নি বলে স্বীকার করে নেন অভিনেত্রী।

শিল্পী হিসাবে তাঁর খামতি কী ছিল, কেন তিনি নিজের সেরাটা দিতে পারেননি, সে বিষয়ে সম্প্রতি একটি সাক্ষাৎকারে অকপটে কথা বললেন সারা।

‘কেদারনাথ’(২০২০)-এর মতো ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। ‘সিম্বা’ (২০১৮) ছবিতেও ভাল কাজ করেছিলেন অভিনেত্রী। কিন্তু ২০১৯ সালে যখন ‘লভ আজ কাল’ ছবির শুটিং করছিলেন, তখন তখন যেন বাস্তব জগৎ থেকে দূরের কোনও কল্পরাজ্যে ঘুরে বেড়াচ্ছিলেন সইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা। মানুষ তাঁকে ঠিক কেন পছন্দ করেন, বুঝতে ভুল হয়েছিল। নিজেকে আবিষ্কার করা হয়ে ওঠেনি তখনও, জানান সারা।

সারা উপলব্ধি করেছিলেন, লোকের মন জুগিয়ে চলায় তিনি মন দিয়েছিলেন বেশি। সাড়া ফেলতে চেয়েছিলেন পর্দায়, অথচ যে পদ্ধতিগুলি অবলম্বন করলে সাফল্য আসতে পারে, সে দিকে যাননি।

আত্মবীক্ষণের পর সারা বলেন, “অকপট হওয়া এবং হইহই করে গা ভাসিয়ে দেওয়ার মধ্যে পার্থক্য আছে। আমি মাঝেমাঝেই সেই সীমারেখাটা অতিক্রম করে যেতাম। আমার কাজের সঙ্গে বাস্তবের কোনও সম্পর্ক ছিল না। আমার ব্যবহারও সব সময় ঠিক ছিল না।”

এই পর্ব ধীরে ধীরে অতীত হয়ে যায় সারার জীবনে। তিনি নিজেকে ক্ষমা করে ‘আতরঙ্গি রে’ (২০২১) ছবির কাজ শুরু করেন। পরিচালক আনন্দ এল রাই তাঁকে বলেছিলেন, “ দ্যাখো, যদি তুমি পড়ে যাও, শুধু উঠে দাঁড়ালেই হবে না, উঠে আবার দৌড়তে হবে। এটা এমন এক ধরনের ছবি যেখানে সবটুকু দিতে হবে।”

সহ-অভিনেতা বিক্রান্ত ম্যাসি অবশ্য সারার প্রশংসায় পঞ্চমুখ। এক অনুষ্ঠানে তিনি বলেন, “আমি শুরুতে ভাবতাম, সারা শুধু সাজগোজ আর চুলের পরিচর্যায় ব্যস্ত। পরে বুঝলাম, ও খুব পরিশ্রমী। তাই ‘সরি’ বলেছিলাম ওকে।”

সামনে পর পর কাজ আসছে সারার। আগামী ৩১ মার্চ ডিজনি প্লাস হটস্টারে আসছে তাঁর নতুন ছবি ‘গ্যাসলাইট’। এ ছাড়াও হাতে রয়েছে একগুচ্ছ কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE