Advertisement
০২ মে ২০২৪
New Bengali Film

জীবনের অঙ্ক মেলানোর প্রচেষ্টা পর্দায়, পার্নো ও উষসী ছাড়া সৌরভের নতুন ছবিতে কে কে আছেন?

‘খোলামকুচি’ ওয়েব সিরিজ়ের পর এ বার ছবি পরিচালনা করতে চলেছেন সৌরভ পালোধী। সেপ্টেম্বরে শুরু হবে শুটিং।

Saurav Palodhi’s new film will star Parno Mittra, Ushasie Chakraborty

(বাঁ দিক থেকে) পার্নো মিত্র, সৌরভ পালোধী, ঊষসী চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ০৭:৪৪
Share: Save:

শৈশবে অঙ্ক নিয়ে অল্পবিস্তর ভীতি আলাদা করে মনে করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। অথচ অঙ্ক মিলে গেলে কিন্তু অন্য যে কোনও বিষয়ের থেকে বেশি নম্বর পাওয়া সম্ভব। জীবনের চলার পথের অঙ্কও তো খুব সহজ নয়। এ বার সেই হিসেবই মিলিয়ে দেওয়ার চেষ্টা করবেন সৌরভ পালোধী তাঁর নতুন ছবিতে। ছবির নাম ‘অঙ্ক কি কঠিন’। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করবেন পার্নো মিত্র, ঊষসী চক্রবর্তী, শঙ্কর দেবনাথ, প্রসূন সোম প্রমুখ।

এর আগে ‘কলকাতায় কলম্বাস’ পরিচালনা করেছিলেন সৌরভ। ‘চলচ্চিত্র সার্কাস’ এবং ‘বিবাহ ডায়েরিজ়’-এর মতো ছবির চিত্রনাট্যও তাঁর লেখা। গত বছর সৌরভ পরিচালিত ‘খোলামকুচি’ ওয়েব সিরিজ়টি নিয়ে দর্শকমহলে চর্চা ছিল। ওয়েব সিরিজ় এর পর ছবি কেন? সৌরভের যুক্তি বললেন, ‘‘গল্পের ধরনের উপর নির্ভর করে সেটা ছবিতে মানাবে, না কি সিরিজ়ে। এই গল্পটা নিয়ে ছবির কথাই মাথায় এসেছিল।’’

ছবির শিরোনাম শোনা মাত্রই ‘চন্দ্রবিন্দু’র জনপ্রিয় গানের কথা মনে পড়াটা স্বাভাবিক। তবে পরিচালকের গলায় অন্য সুর। বললেন, ‘‘ওই গানেই তো প্রথম শব্দগুলো শুনেছিলাম। কিন্তু আমার ছবির সঙ্গে ওই গানের কোনও রকম মিল নেই।’’ পরিচালকের থেকেই গল্পের আভাস পাওয়া গেল। প্রান্তিক সমাজের তিনটি বাচ্চার স্বপ্নপূরণকে ঘিরেই মূল গল্প এগোবে। প্রেক্ষাপট রাজারহাট। সৌরভ বললেন, ‘‘দু’টি ছেলে এবং একটি মেয়ে। ছেলে দু’টি ডাক্তার এবং ইঞ্জিনিয়ার হতে চায়। মেয়েটি নার্স হওয়ার স্বপ্ন দেখে। এর নেপথ্যেও বিশেষ কারণ রয়েছে।’’ তিন জন মিলে এলাকায় হাসপাতাল তৈরির চেষ্টা করে। কিন্তু শৈশবে বড়দের কাজ করা কি সহজ? সৌরভের কথায়, ‘‘খাতার অঙ্ক থেকে জীবনের অঙ্ক তো কখনও মিলে যায়, আবার কখনও মেলে না। এই ছবি সেই বার্তাই তুলে ধরবে।’’

ছবিতে থাকছেন থিয়েটার জগতের বেশ কিছু অভিনেতা। তিনটি বাচ্চার কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি বলে জানালেন সৌরভ। পরিচালকের সঙ্গেই ছবির চিত্রনাট্য লিখেছেন সৌমিত দেব। ছবির প্রযোজক রানা সরকার। আগামী সেপ্টেম্বর মাস থেকে কলকাতায় শুরু হবে শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE