Advertisement
৩০ নভেম্বর ২০২২
Shah Rukh Khan

ঐশ্বর্যার বদলে রানিকে বেছে ঠিক করেননি বলে শাহরুখের আফসোস, ‘আমার নিয়ন্ত্রণ ছিল না’

একসঙ্গে বহু সিনেমা করেছেন শাহরুখ খান এবং ঐশ্বর্যা রাই বচ্চন। ‘দেবদাস’, ‘মহব্বতেঁ’,-র মতো সেই সব সিনেমা হিটও করে বক্স অফিসে। ‘চলতে চলতে’ ফিল্মেও দু’জনের একসঙ্গে কাজ করার কথা ছিল।

একটি ছবিই বদলে দেয় সম্পর্ক?

একটি ছবিই বদলে দেয় সম্পর্ক? ফাইল চিত্র।

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৯
Share: Save:

ঐশ্বর্যা রাই বচ্চনকে বাদ দিয়ে রানি মুখোপাধ্যায়কে বেছে নিতে হয়েছিল শাহরুখ খানকে। তাতে যে তিনি তাঁর পছন্দের ‘সুন্দরী’ সহকর্মীকে আঘাত করছেন, তা বুঝতে পেরেছিলেন কিং খান। কিন্তু তা সত্ত্বেও তাঁর আফসোস ছাড়া আর কিছু করার ছিল না। এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন শাহরুখ। এ নিয়ে আফসোসের কথা জানিয়েওছেন সেখানে, পুরনো সেই সাক্ষাৎকারটি হঠাৎই নেটমাধ্যমে ভেসে উঠে সিনেমাপ্রেমীদের আলোচনার বিষয় হয়ে উঠেছে।

Advertisement

বলিউডে সহকর্মী অভিনেতাদের মধ্যে ভাল বন্ধুত্ব দেখা যায়। আবার পেশাদার সুসম্পর্কও বজায় রাখেন কেউ কেউ। শাহরুখ এবং ঐশ্বর্যা একসঙ্গে বেশ কিছু হিট সিনেমায় অভিনয় করলেও তাঁদের সম্পর্ক বরাবর এই দ্বিতীয় পর্যায়েই থেকেছে। এর নেপথ্যে যে কিছু ভুল সিদ্ধান্ত এবং ভুল বোঝাবুঝি রয়েছে, তা বহু বার বলতে শোনা গিয়েছে এই জুটির ভক্তদের। শাহরুখও যে একই কথা বলেছিলেন, তা এই সাক্ষাৎকারে জানা গেল।

সাক্ষাৎকারটি শাহরুখ দিয়েছিলেন তাঁর এবং রানি অভিনীত সিনেমা ‘চলতে চলতে’ মুক্তি পাওয়ার পর। তাতে তিনি স্পষ্টই জানিয়েছেন, ওই ছবিতে ঐশ্বর্যাকে নেওয়ার সিদ্ধান্ত তাঁকে বদলাতে হয়েছিল। ঐশ্বর্যার বদলে বেছে নিতে হয়েছিল রানিকে। তার কারণ, তিনি ওই ছবির প্রযোজক ছিলেন। আর প্রযোজকদের সিদ্ধান্ত আর পেশার দুনিয়ার সম্পর্ককে মেলানো যায় না। তবে বিষয়টিতে যে তাঁদের সম্পর্কের অবনতি হবে, তা ভাবতে পারেননি তিনি।

এক সঙ্গে বহু ছবিতে কাজ করেছেন শাহরুখ এবং ঐশ্বর্যা। ‘দেবদাস’, ‘মহব্বতেঁ’, ‘জোশ’-এর মতো সেই সব সিনেমা হিটও করেছে বক্স অফিসে। ‘চলতে চলতে’ ফিল্মেও দু’জনের একসঙ্গে কাজ করার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায়। কিছু সিদ্ধান্ত ইচ্ছে না হলেও নিতে হয়। এ ক্ষেত্রেও আমার কোনও নিয়ন্ত্রণ ছিল না।

Advertisement

২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘চলতে চলতে’। তার পর থেকে এ যাবৎ কোনও ছবির মূল চরিত্রে একসঙ্গে অভিনয় করেননি শাহরুখ-ঐশ্বর্যা। ২০১৬ সালে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে ঐশ্বর্যা-শাহরুখ একসঙ্গে কাজ করলেও নায়কের ভূমিকায় ছিলেন না বাদশা। ছবিতে ঐশ্বর্যার বিপরীতে ছিলেন রণবীর কপূর। ঐশ্বর্যার মত্ত স্বামীর ভূমিকায় কয়েকটি দৃশ্যে দেখা গিয়েছিল ‘অতিথি শিল্পী’ শাহরুখকে।

এমনকি ২০১৮ সালেও শাহরুখের সঙ্গে একটি ছবিতে একসঙ্গে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন ঐশ্বর্যা। মুখে অবশ্য বলেছিলেন, শাহরুখের সঙ্গে কাজ করতে তাঁর কোনও আপত্তি নেই। কিন্তু তাঁর স্ক্রিপ্ট পছন্দ হয়নি। বলিউডের পার্বতী-দেবদাস জুটিকে আর পর্দায় পাশাপাশি বা কাছাকাছি দেখা যায়নি।

কিন্তু আচমকাই ঐশ্বর্যাকে নিয়ে শাহরুখের ওই মন্তব্যের ভিডিয়ো প্রকাশ্যে আসায় ভক্তদের অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, তবে কি ‘পারো’ আবার ফিরতে চলেছেন তাঁর ‘দেববাবু’র কাছে? পুরনো সাক্ষাৎকার কি সেই বার্তাই বয়ে আনল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.