Advertisement
২১ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

অভিনয় ছাড়লে কোন পেশা নিতে পারেন, জানালেন শাহরুখ

'পাঠান' ছবিটিকে কেন্দ্র করে দেশ জুড়ে বিতর্ক, ছবি নিষিদ্ধ করার পক্ষে হিন্দুত্ববাদী নেতাদের একাংশ। সেই সময় কাতারে নিজের বিকল্প পেশার কথা জানালেন এসআরকে।

অভিনয় ছাড়লে কোন পেশা বাছবেন শাহরুখ।

অভিনয় ছাড়লে কোন পেশা বাছবেন শাহরুখ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৯:০৩
Share: Save:

৪ বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। সবে মাত্র একটা গান মুক্তি পেয়েছে ছবির, আর তাতেই হইচই পড়ে গিয়েছে গোটা দেশে। এই ছবিকে কেন্দ্র করে হাজার বিতর্ক। ‘পাঠান’ নিষিদ্ধ করার পক্ষে আওয়াজ তুলেছেন একাংশ। দেশে যখন তাঁর ছবিকে কেন্দ্র করে প্রায় অগ্নিগর্ভ পরিস্থিতি, সেই সময় কাতারে নিজের বিকল্প পেশার কথা জানালেন এসআরকে।

সম্প্রতি কাতারে বিশ্বকাপের মঞ্চে দেখা গিয়েছে শাহরুখকে। তাঁর আসন্ন ছবি ‘পাঠান’-এর প্রচারে সেখানে গিয়েছিলেন তিনি। ক্রিকেটার রবিন উথাপ্পাকে দেওয়া সাক্ষাৎকারে শাহরুখ অভিনয় ছাড়লে তাঁর বিকল্প পেশা কী হতে পারে, সে কথা জানান। শাহরুখ বলেন, ‘‘অভিনয় না করলে বেশ কিছু ব্যবসার পরিকল্পনা রয়েছে। যেমন ‘পাঠান ক্যাটারিং’, ‘বাজিগর বেকারি’ অথবা ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে মিষ্টির দোকান’।’’ যদিও গোটাটাই বলেছেন মজার ছলে।

শেষ বার শাহরুখকে দেখা গিয়েছিল ‘জ়িরো’ ছবিতে। বক্স অফিসে চরম ব্যর্থতার মুখে পড়ে এই ছবি। তার পর ৪ বছরের বিরতি। ফিরছেন ‘পাঠান’ নিয়ে।শাহরুখ ছাড়াও এই ছবিতে তাঁর সঙ্গে দেখা যাবে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামকে।

সম্প্রতি ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শহরে এসেছিলেন শাহরুখ। সেখানেই নিজের বক্তৃতায় তিনি সিনেমার উপর সমাজমাধ্যমের কুপ্রভাবের প্রসঙ্গ তুললেন। পাশাপাশি ‘পাঠান’ ছবিটি নিষিদ্ধ করার পক্ষে যাঁরা আওয়াজ তুলেছেন, তাঁদের উদ্দেশে শাহরুখ বললেন, ‘‘সমাজমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’’ শুধু তা-ই নয়, ‘পাঠান’ যে আসলে দেশভক্তির ছবি, সে কথা জানান এসআরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE