Advertisement
১৪ জুলাই ২০২৪
Salman Khan

৫৮-য় পা সলমনের! শুভেচ্ছা জানালেন না শাহরুখ, ফের কি দ্বন্দ্ব শুরু টাইগার আর পাঠানের?

শাহরুখ ও সলমনের ‘বন্ধুত্ব’ বলিপাড়ার অন্যতম চর্চিত বিষয়। গত তিন দশক ধরে এক প্রকার নরমে-গরমে সম্পর্ক তাঁদের। ৩০ বছরের কাছাকাছি এসে কি ফের চিড় ধরল সেই সমীকরণে?

Shah Rukh Khan says he wished Salman Khan privately on his birthday, reveals why he doesn’t do it on social media

শাহরুখ-সলমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২০:০১
Share: Save:

বলিউডের দুই খান তাঁরা। শাহরুখ খান ও সলমন খান। যে যুগে ধীরে ধীরে ফিকে হচ্ছে ‘স্টারডম’-এর আবেদন, সেই যুগে দাঁড়িয়েও মায়ানগরীর তাবড় তারকা তাঁরা। চলতি বছরে বক্স অফিসে বলিউড ছবি হিটের মুখ দেখেছে তাঁদের হাত ধরেই। যশরাজ ফিল্মসের ‘পাঠান’ ছবির মাধ্যমে বড় পর্দায় বাদশাহোচিত প্রত্যাবর্তন করেছেন শাহরুখ। ছবিতে শাহরুখ অনবদ্য সত্যি, তবে কয়েক মিনিটের বিশেষ চরিত্রে নজর কেড়েছেন সলমন। বিশেষত, শাহরুখ ও সলমনের জুটিকে মুগ্ধ হয়ে দেখেছেন দর্শক। বক্স অফিস ব্যবসার অঙ্কেই মিলেছে তার প্রমাণ। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। ‘পাঠান’-এর সাফল্যের পর ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’র মাধ্যমে সাফল্যের হ্যাটট্রিক করেছেন শাহরুখ। অন্য দিকে সলমনের ‘কিসি কা ভাই কিসি কি জান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও সাড়া জাগিয়েছে দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত ছবি ‘টাইগার ৩’। তবে সাফল্যের নিরিখে বিচার করলে সলমনের থেকে কয়েক ধাপ এগিয়ে আছেন শাহরুখ। তাতেই কি ফের অস্বস্তি তৈরি হয়েছে দুই খানের সমীকরণে? সলমনের জন্মদিনে তাঁর উদ্দেশে সমাজমাধ্যমের পাতায় শুভেচ্ছাবার্তা পর্যন্ত লেখেননি শাহরুখ!

সাধারণত জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভোলেন না শাহরুখ। চলতি বছরে অমিতাভ বচ্চনের জন্মদিনেও তাঁর সঙ্গে ছবি পোস্ট করে তাঁকে শুভকামনা জানিয়েছিলেন শাহরুখ। অথচে সলমনের জন্মদিনে ব্যতিক্রমী তিনি। বুধবার সমাজমাধ্যমের পাতায় শাহরুখকে উল্লেখ করে সলমনের জন্মদিন উপলক্ষে তাঁকে শুভেচ্ছা জানানোর আবেদন জানান এক অনুরাগী। তাঁকে উত্তর দিয়ে শাহরুখ লেখেন, ‘‘আমি জানি আজ ভাইয়ের জন্মদিন। আমি তাঁকে শুভেচ্ছাবার্তাও পাঠিয়েছি। তবে সেটা সমাজমাধ্যমের পাতায় নয়। কারও এটা তো একটা ব্যক্তিগত বিষয়, তাই না!’’ শাহরুখের কথা থেকে পরিষ্কার, সলমনের সঙ্গে নতুন করে কোনও দ্বন্দ্ব তৈরি হয়নি তাঁর।

নব্বইয়ের দশক থেকে বন্ধুত্ব শাহরুখ ও সলমনের। মাঝেমধ্যে কখনও দুই বন্ধুর মনোমালিন্য হলেও বন্ধুত্ব থেকে কখনও সরেননি দুই খান। খবর, ‘পাঠান’ ও ‘টাইগার ৩’ ছবির সাফল্যের পর এ বার যশরাজ ফিল্মসের ‘টাইগার ভার্সেস পাঠান’ ছবিতে একসঙ্গে দেখা যেতে চলেছে দুই তারকাকে। তবে এ বার আর কর্ণ-অর্জুনের মতো বন্ধু হিসাবে নয়, এ বার নাকি একে অপরের মোকাবিলা করতে চলেছেন তাঁরা। ইতিমধ্যেই শাহরুখ ও সলমনকে ছবির চিত্রনাট্য শুনিয়েছেন ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া। খবর, চিত্রনাট্য ভাল লেগেছে দুই তারকারই। আগামী মার্চ থেকেই নাকি অ্যাকশন স্পাই থ্রিলার ঘরানার এই ছবির শুটিং শুরু হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE