Advertisement
২২ মে ২০২৪
Jawan Box Office Collection

প্রথম দিন রেকর্ড আয়, দ্বিতীয় দিন কত কোটি পার করল ‘জওয়ান’?

‘জওয়ান’ ছবির দ্বিতীয় দিন বক্স অফিস কালেকশন পড়তির দিকে হলেও কত কোটি পার করল এই ছবি?

দ্বিতীয় দিনে কত কোটি আয় করল ‘জওয়ান’?

দ্বিতীয় দিনে কত কোটি আয় করল ‘জওয়ান’? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৬
Share: Save:

চার বছরের বিরতির পর পর্দায় ফিরেছেন শাহরুখ খান। রোম্যান্টিক নায়কের আবরণ ছেড়ে ভরসা রেখেছেন অ্যাকশনে। ফল মিলেছে হাতেনাতে। গত জানুয়ারিতে ‘পাঠান’-এর সাফল্যের ন’মাসের মাথায় ‘জওয়ান’ হয়ে এসেছেন অভিনেতা। ভেঙে দিয়েছেন আগের সব নজির। প্রথম দিনেই এই ছবি ভারতে আয় করেছে ৭৫ কোটি টাকা। যা হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম বার। তবে দ্বিতীয় দিন এই ছবির আয় খানিকটা কমেছে।

প্রথম দিনের পরিসংখ্যান সামনে আসার পর সকলের নজর ছিল দ্বিতীয় দিনের বক্স অফিস কালেকশনের দিকে। দ্বিতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সমস্ত ভাষা মিলিয়ে ৫৩ কোটি টাকা আয় করেছে ‘জওয়ান’। অর্থাৎ, ভারতের বাজারে প্রথম দিনের থেকে দ্বিতীয় দিন ২২ কোটি টাকা কম আয় করেছে এই ছবি।

প্রথম দিনে এই ছবি বিশ্বব্যাপী ১৫০ কোটি টাকা ঘরে তুলেছে। কেবল হিন্দি ভাষায় এটি প্রায় ৪৭ কোটি টাকা আয় করেছে। অর্থাৎ দু’দিনে সাকুল্যে এই ছবির আয় প্রায় ১২৭.৫০ কোটি টাকা।

পর পর মুক্তি পাওয়া দু’টি ছবিতেই শাহরুখ দেশের জন্য লড়েছেন কখনও ‘পাঠান’ হয়ে কখনও ‘জওয়ান’ হয়ে। পাঠান’ ছবির কেন্দ্রে ছিল সন্ত্রাসবাদ-বিরোধী বার্তা। গল্পের চলন ছিল একরৈখিক। ‘জওয়ান’-এ কিন্তু দেশের একাধিক বাস্তব সমস্যাকে কাহিনির পরতে পরতে গুঁজে দিয়েছেন পরিচালক অ্যাটলি। ফলে দর্শকের আবেগও বাধ মানেনি। ভালবাসা উজাড় করে দিচ্ছেন দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Box Office Collection Jawan Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE