Advertisement
২২ মে ২০২৪
Shah Rukh in Jawan

পুত্র আরিয়ানের মাদককাণ্ডের স্মৃতি কী ভাবে উস্কে দিল শাহরুখের ‘জওয়ান’?

বৃহস্পতিবার বেলা ১১.৫৮ মিনিটে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’-এর ট্রেলার। ছবি ঘিরে উত্তেজনা তো ছিলই। গত জুলাই মাসে ‘প্রিভিউ’ মুক্তি পাওয়ার পর সেই উন্মাদনার পারদ আরও চড়েছে।

Shah Rukh Khan and Aryan Khan.

শাহরুখ খান ও আরিয়ান খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৬:৪৩
Share: Save:

গত কয়েক মাস ধরেই তুঙ্গে ছিল উত্তেজনার পারদ। ‘জওয়ান’ আসছে। শাহরুখ খানের ফার্স্ট লুক প্রকাশ্যে আসার পর থেকেই ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে ছিলেন দর্শক ও অনুরাগীরা। এত দিনে সেই অপেক্ষার অবসান হয়েছে। প্রকাশ্যে এসেছে ‘জওয়ান’-এর ট্রেলার। এর আগে ১০ জুলাই ছবির ‘প্রিভিউ’ সাড়া জাগিয়েছিল দর্শকের মধ্যে। এ বার ২ মিনিট ৪৫ সেকেন্ডের ট্রেলার দেখে ছবিমুক্তির দিন গুনছেন অনুরাগীরা। ট্রেলারে শাহরুখের অ্যাকশন হিরো অবতারের মুগ্ধ নেটাগরিকরা। পাশাপাশি, শাহরুখের সঙ্গে নয়নতারা ও দীপিকা পাড়ুকোনের রসায়নও বেশ নজরকাড়া। তবে সব ছাপিয়ে সাড়া জাগিয়েছে ট্রেলারের সংলাপ। বিশেষত, শাহরুখের মুখে ‘‘ছেলের গায়ে হাত দেওয়ার আগে বাবার সঙ্গে কথা বল’’ সংলাপ সমাজমাধ্যমের পাতায় রীতিমতো ভাইরাল। তবে কি ‘জওয়ান’-এর জবানিতেই বার্তা দিলেন খোদ শাহরুখ খান?

২০২১ সালের শেষের দিকে মাদক মামলায় নাম জড়িয়েছিল শাহরুখ-পুত্র আরিয়ান খানের। আরব সাগরে কর্ডেলিয়া প্রমোদতরীতে মাদক পাচারের খবর পেয়ে অভিযান চালায় নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেখান থেকেই মাদক পাচারের অভিযোগে পাকড়াও করা হয় আরিয়ানকে। স্রেফ অভিযোগের ভিত্তিতে প্রায় মাসখানেক হাজতবাসও হয়েছিল আরিয়ানের। ২৫ দিন পরে জেল থেকে ছাড়া পেয়েছিলেন আরিয়ান। পরে অবশ্য নির্দোষ প্রমাণিত হন শাহরুখ-পুত্র। সেই সময় সংবাদমাধ্যমের হাজার প্রশ্নের সামনেও মুখ খোলেননি শাহরুখ। আরিয়ান বাড়ি ফেরার পরেও টুঁ শব্দটি করেননি বলিউডের বাদশা। তবে কি ছবির সংলাপের মাধ্যমেই এত দিন পরে মুখ খুললেন শাহরুখ? তেমনটাই ধারণা নেটাগরিকদের। সমাজমাধ্যমের পাতায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে শাহরুখের এই সংলাপ। অনেকেরই ধারণা, পরোক্ষে হলেও আদপে চক্রান্তকারীদেরই উত্তর দিচ্ছেন বাদশা।

ট্রেলার মুক্তির মাত্র এক সপ্তাহ পরে আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। শাহরুখ ছাড়াও ছবিতে রয়েছেন নয়নতারা, দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতির মতো তারকারা। শুধু দেশেই নয়, বিশ্ব জুড়ে একাধিক ভাষায় মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Shah Rukh Khan Aryan Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE