Advertisement
২৬ জুন ২০২৪
Shah Rukh Khan

‘পাঠান’-এর বেনজির সাফল্যও ফিকে, একের পর এক ছবি পিছিয়ে যাওয়ায় চাপে ‘বাদশা’?

বছর শুরু হয়েছে ব্লকবাস্টার ছবির হাত ধরে। চলতি বছরেই শাহরুখ খানের আরও দু’টি ছবি মুক্তির কথা। আদৌ কি সেই লক্ষ্যে পৌঁছতে পারবেন বলিউডের ‘বাদশা’?

Shah Rukh Khan’s Dunki to be pushed to 2024 amid Jawan’s delayed release.

পিছিয়ে যেতে পারে রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখের ছবি ‘ডাঙ্কি’র মুক্তি? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৬:৪৩
Share: Save:

চার বছর পরে বড় পর্দায় ফিরেছেন বলিউডের ‘বাদশা’। ফিরেছেন রাজকীয় ভঙ্গিতেই। বছরের প্রথম মুক্তি পাওয়া ছবিই সুপারহিট। শুধু সুপারহিট নয়, বক্স অফিসে ব্যবসার নিরিখে হিন্দি ছবির ইতিহাসে নজিরও গড়েছে ‘পাঠান’। গোটা বিশ্বের বক্স অফিসে ‘পাঠান’-এর ব্যবসা ছাড়িয়েছে হাজার কোটি টাকার গণ্ডি। তা সত্ত্বেও পরের ছবি নিয়ে একের পর এক হোঁচট খাচ্ছেন শাহরুখ খান। শাহরুখের পরবর্তী ছবি ‘জওয়ান’-এর মুক্তি পিছিয়েছে ইতিমধ্যেই। এ বার খবর, পরিচালক রাজকুমার হিরানির ছবি ‘ডাঙ্কি’র মুক্তিও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল।

still from the set of Dunki.

‘ডাঙ্কি’ ছবিতে প্রথম পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করছেন শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

চলতি বছরের জুন মাসে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ‘জওয়ান’ ছবির। দক্ষিণী তারকা পরিচালক অ্যাটলির সঙ্গে নিজের কর্মজীবনের প্রথম প্যান-ইন্ডিয়ান তথা সর্বভারতীয় ছবি করছেন শাহরুখ। ‘পাঠান’-এর মতো অ্যাকশনে ভরপুর ছবি হতে চলেছে ‘জওয়ান’। ছবির একাধিক অ্যাকশন দৃশ্যের শুটিং ও ভিএফএক্সের কাজের কারণেই নাকি কিছুটা পিছিয়ে দিতে হয়েছে অ্যাটলির ছবির মুক্তি। ইন্ডাস্ট্রির অন্দরে কানাঘুষো, জুন মাসের বদলে বছর শেষে অক্টোবর নাগাদ মুক্তি পেতে চলেছে শাহরুখের প্রথম সর্বভারতীয় ছবি। গান্ধী জয়ন্তী ও দুর্গাপুজোর কথা মাথায় রেখে মুক্তির তারিখ চূড়ান্ত করতে চূড়ান্ত করতে চলেছেন নির্মাতারা। তবে ‘জওয়ান’-এর মুক্তি পিছোনোয় অনিশ্চিত হয়ে পড়েছে রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ ছবির মুক্তিও। এই ছবিতে প্রথম পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করছেন শাহরুখ। শাহরুখের বিপরীতে ‘ডাঙ্কি’তে দেখা যেতে চলেছে বলিউড অভিনেত্রী তাপসী পন্নুকে। চলতি বছরের শেষের দিকেই মুক্তি পাওয়ার কথা ছিল ‘ডাঙ্কি’র। তবে ‘জওয়ান’-এর মুক্তি পিছিয়ে যাওয়ায় অনিশ্চিত সেই তারিখ। শোনা যাচ্ছে, আগামী বছরের প্রথম দিকে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ডাঙ্কি’।

চলতি বছরে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আরও কয়েকটি বহুপ্রতীক্ষিত ছবি। ইদে মুক্তি পাবে সলমন খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। তার পরে, দীপাবলির সময় ‘টাইগার ৩’ মুক্তি প্রায় চূড়ান্ত। একই সময়ে একাধিক বড় বাজেটের ছবি মুক্তি পেলে তার প্রভাব পড়তে পারে প্রত্যেকটি ছবির ব্যবসায়। তাতে আখেরে ক্ষতি হবে বলিউডের বক্স অফিসেরই। সে কথা মাথায় রেখেই ছবির মুক্তির তারিখে এই রদবদল বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE