Advertisement
১৬ মে ২০২৪
Jawan Movie

‘পাঠান’কে ছাপিয়ে প্রথম দিনেই বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর, ইতিহাস গড়লেন শাহরুখ

‘জওয়ান’ দেখার হিড়িক দেশ জুড়ে। প্রথম দিনেই বক্স অফিসে সব রেকর্ড ভেঙে দিয়ে নজির গড়ল শাহরুখের ছবি।

Shah Rukh khan’s Jawan Box office collection day 1.150 crore worldwide.

যা আগে কখনও হয়নি, তা-ই করে দেখালেন শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৬
Share: Save:

যা আগে কখনও হয়নি, তা-ই করে দেখালেন শাহরুখ খান। প্রথম দিনেই ১৫০ কোটি। যা প্রায় অভাবনীয়। একটা সময় গিয়েছে, শাহরুখের কেরিয়ারে পর পর ফ্লপ। অনেকে অভিনেতাকে অভিনয় ছাড়ার উপদেশও দিয়েছিলেন। তবে মাঝে চার বছরের বিরতি নিয়ে ফিরে আসেন ‘কিং খান’। একেবারে নয়া অবতারে। রোম্যান্টিক নায়কের আবরণ ছেড়ে ভরসা রাখলেন অ্যাকশনে। ফল মিলল হাতেনাতে। চলতি বছরের জানুয়ারি মাসে মুক্তি পায় ‘পাঠান’। বিশ্ব জুড়ে বাণিজ্যসফল এই ছবি। তার ঠিক ন’মাসের মাথায় ‘জওয়ান’ হয়ে এলেন অভিনেতা। আর তাতেই প্রায় অতীতের সব নজির ভেঙে দিল এই ছবি। ভারত ও দেশের বাইরে সাকুল্যে এই ছবির আয় এখনও পর্যন্ত ১৫০ কোটি।

৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন শাহরুখ অনুরাগীরা। কোনও ভাবেই ‘জওয়ান’-এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’-এর একটি মুহূর্তও মিস্ করতে চান না তাঁরা। অনুরাগীদের উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমোতে পারেননি অনুরাগীরা। তাঁদের সঙ্গ দিতে রাত জেগেছেন বাদশাও। অবশেষে সফল হয়েছে তাঁর রাত জাগা। সর্বোচ্চ আয়কারী ছবি হিসেবে নজির গড়েছিল ‘পাঠান’। প্রথম দিনে ১০০ কোটি আয় করে নজির গড়ে এই ছবি। এ বার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ। জানা যাচ্ছে, জওয়ান ৭৫ কোটি আয় করেছে গোটা দেশ জুড়ে। যার মধ্যে ৬৫ কোটি হিন্দিতে। আর বাকি ৫ কোটি তামিল ও ৫ কোটি তেলুগুতে। সিনেমা-বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আদর্শ জানান, এই ছবি ভারতের বাইরে অস্ট্রেলিয়ায় আয় করেছে ২.১১ কোটি। জার্মানিতে এই ছবির আয় ১.৩০ কোটি। নিউজিল্যান্ডে ৩৯.১৪ লাখ। ইংল্যান্ডে ২.১৩ কোটি। এই ধরনের পরিসংখ্যান এর আগে অন্য কোনও ছবির ক্ষেত্রেই দেখা যায়নি বলেই মত সিনেমা বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Movie Shah Rukh Khan boxoffice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE