Advertisement
০১ মে ২০২৪
Jawan Update

রাত দুটোয় থিকথিকে ভিড় প্রেক্ষাগৃহের বাইরে, ২৪০০ টাকা খরচ করেও ‘জওয়ান’-এর টিকিট মেলা ভার!

ছবিমুক্তির মাত্র এক সপ্তাহ আগে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং। তাতেই নিজের গড়া নজির নিজেই ভেঙেছেন শাহরুখ খান। অগ্রিম বুকিংয়েই এখনও পর্যন্ত ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে ৩৭ কোটির বেশি টাকা।

Shah Rukh Khan’s Jawan creates record with advance booking, earns more than 37 crores worldwide

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৭
Share: Save:

হাতে আর মাত্র এক দিন। বুধবারের রাত পোহালে বৃহস্পতিবার থেকেই দুনিয়া জুড়ে শুরু ‘জওয়ান’ ঝ়ড়। সেই ঝড়ে শামিল হতে দস্তুর মতো প্রস্তুত শাহরুখ খানের অনুরাগীরা। ছবি মুক্তির মাত্র এক সপ্তাহ আগে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং শুরু হওয়ায় এমনিতেই তুঙ্গে ছিল উন্মাদনা। তার উপরে ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই রীতিমতো অপেক্ষার প্রহর গুনছেন দর্শক। শাহরুখের প্রথম প্যান-ইন্ডিয়ান ছবির জন্য যে আর তর সইছে না অনুরাগীদের, তার ছাপ স্পষ্ট ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিংয়ের পরিসংখ্যানেই। দেশ জুড়ে ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে এক লক্ষের বেশি টিকিট। বিশ্ব জুড়ে অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমেই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে ৩৭ কোটি টাকার বেশি। তার পরেও টিকিটের জন্য রাত দুটোর সময় প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইনে দাঁড়িয়ে বাদশার অনুরাগীরা!

৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পাচ্ছে ‘জওয়ান’। প্রথম সপ্তাহান্তেই শাহরুখের ‘অ্যাকশন এন্টারটেনার’ ছবি দেখে ফেলতে এক প্রকার ঝাঁপিয়ে পড়েছেন দেশ-বিদেশের দর্শক ও অনুরাগীরা। তবে সেই উদ্‌যাপনে শামিল হওয়ার জো নেই রাজধানী দিল্লির। আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে চলতি বছরের জি২০ সম্মেলন। সম্মেলনের নিরাপত্তার স্বার্থে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দিল্লির বেশির ভাগ জায়গাতেই থাকবে কড়াকড়ি। রাজধানীর একাধিক এলাকায় যাতায়াতেও থাকতে চলেছে বেশ কিছু বিধিনিষেধ। তার প্রভাব পড়তে চলেছে দিল্লির বেশির ভাগ প্রেক্ষাগৃহেও। ফলে ৭ সেপ্টেম্বর মুক্তি পেলেও সেই সপ্তাহান্তে দিল্লিবাসীর পক্ষে ‘জওয়ান’ দেখতে প্রেক্ষাগৃহে যাতায়াত করতে পারার সম্ভাবনা খুব একটা নেই। অথচ সেই দিল্লিতেই প্রায় ২৪০০ টাকায় বিকোচ্ছে ‘জওয়ান’-এর টিকিট! শুধু তাই-ই নয়, সময়ের তোয়াক্কা না করে রাত দুটোতেও প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটছেন উত্তরপ্রদেশের মালেগাঁওয়ের দর্শক ও অনুরাগীরা। সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

‘পাঠান’-এর সাফল্যের পরে ‘জওয়ান’-এর মাধ্যমেও দর্শকের মন জয় করতে বদ্ধপরিকর শাহরুখ। ছবিমুক্তির মাত্র এক দিন আগে সমাজমাধ্যমের পাতায় ‘জওয়ান’-এর গানের অ্যালবাম প্রকাশ করেছেন স্বয়ং বাদশা। ইতিমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছে অনিরুদ্ধ রবিচন্দ্রের সুর দেওয়া ‘জ়িন্দা বান্দা’ ও ‘চলেয়া’ গান দু’টি। এ ছাড়াও অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবিতে নাকি আরও অনেক চমক অপেক্ষা করে রয়েছে দর্শকের জন্য, প্রতিশ্রুতি দিয়েছেন শাহরুখ স্বয়ং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE