Advertisement
০৫ মে ২০২৪
Jawan Update

মুক্তির আগেই বিদেশি ছবিকে টেক্কা, সুদূর জার্মানিতে নজির গড়ল ‘জওয়ান’

মুক্তির বাকি আর মাত্র দিন দশেক। শাহরুখ খানের ‘জওয়ান’-এর জন্য মুখিয়ে রয়েছেন বাদশার অনুরাগীরা। সংযুক্ত আরব আমিরশাহি, আমেরিকায় শুরু হয়ে গিয়েছে অগ্রিম টিকিট বুকিং।

Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:৪৯
Share: Save:

বছরের শুরুতে প্রেক্ষাগৃহ ও দর্শকের মন মাতিয়ে রেখেছিল ‘পাঠান’। এ বার সেই জায়গা নিতে আসছে ‘জওয়ান’। দুই ছবিরই তারকা শাহরুখ খান। আরও একটি অ্যাকশন ও বিনোদনে ভরপুর ছবি নিয়ে ফিরছেন বলিউডের বাদশা। ‘জওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই ছবির জন্য মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। গত ১০ জুলাই ছবির প্রিভিউ মুক্তি পাওয়ার পর সেই উদ্দীপনা আরও বেড়ে গিয়েছে। ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। মুক্তির বাকি আর মাত্র দিন দশেক। ছবির অপেক্ষায় এখন রীতিমতো দিন গুনছেন বাদশার অনুরাগীরা। সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং। আমেরিকাতেও একই ছবি। এ বার জার্মানিতেও নজির গড়ল শাহরুখের এই ছবি।

জার্মানির স্টুটগার্টের কাছে লিওনবার্গে রয়েছে বিশ্বের সব থেকে বড় আইম্যাক্স স্ক্রিন। খবর, সেই স্ক্রিনেই প্রদর্শিত হতে চলেছে শাহরুখের ‘জওয়ান’। দৈর্ঘ্যে ১২৫ ফুট ও প্রস্থে ৭২ ফুটের ওই স্ক্রিনেই অ্যাটলি পরিচালিত অ্যাকশন-এন্টারটেনার ছবি দেখতে পাবেন দর্শক ও অনুরাগীরা। ভারতীয় ছবির ইতিহাসে এ এক অনন্য নজির।

দেশের পাশাপাশি বিদেশেও যে ‘জওয়ান’ নিয়ে যথেষ্ট উৎসাহী শাহরুখ অনুরাগীরা, তার প্রমাণ মিলেছে ছবির টিকিটের অগ্রিম বুকিংয়েই। আমেরিকায় মোট ৩৬৭টি জায়গায় মোট ১৬০০ স্ক্রিনে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। ইতিমধ্যেই প্রথম দিনের শোয়ের জন্য বিক্রি হয়ে গিয়েছে ১০ হাজারের বেশি টিকিট। অগ্রিম বুকিংয়েই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে প্রায় ১ কোটি ৩০ লক্ষ টাকার বেশি। এখনও ছবির মুক্তির দিন দশেক বাকি। সেপ্টেম্বরে ছবিমুক্তির আগে সেই অঙ্ক ৩ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলেই ধারণা। আগামী ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE