Advertisement
২১ জুলাই ২০২৪
Box Office Clash

হ্যাটট্রিক হচ্ছে না, প্রভাসের জন্য কি সরে দাঁড়াচ্ছেন শাহরুখ? কবে মুক্তি পাবে ‘ডাঙ্কি’?

চলতি বছরে ‘ডাঙ্কি’ মুক্তি পেলে নজির গড়তে পারতেন শাহরুখ। তবে সে সম্ভাবনা নাকি বিশ বাঁও জলে। নিজে থেকেই পিছু হটলেন বাদশা।

Shah Rukh Khan\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s movie Dunki to be postponed to avoid box office clash with Prabhas\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\' salaar

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৩:১৯
Share: Save:

গত কয়েক বছরে একের পর এক ফ্লপ ছবির চাপে অভিনয় জীবনে বেশ বিপর্যস্ত অবস্থায় রয়েছেন দক্ষিণী তারকা প্রভাস। এর ঠিক উলটো ছবি দেখা যাচ্ছে শাহরুখ খানের ক্ষেত্রে। লম্বা দুঃসময় পার হয়ে বাদশার রাজকীয় প্রত্যাবর্তন হয়েছে বক্স অফিসে। নিজেই নজির গড়ছেন। নিজেই সেই নজির ভাঙছেন। তাঁর ছবি মানেই ১০০০ কোটির ব্যবসা। প্রভাসের ক্ষেত্রে ‘সাহো’, ‘রাধে শ্যাম’-এর মতো ফ্লপ ছবির পরে চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘আদিপুরুষ’ও। ব্যর্থতার হ্যাটট্রিকের পরে চলতি বছরে প্রভাসের ঘুরে দাঁড়ানোর এক মাত্র ভরসা ‘সালার’। অন্য দিকে, হ্যাটট্রিকের পথে এগোচ্ছিলেন শাহরুখ। জানা গিয়েছিল, বড়দিনে বক্স অফিসে শাহরুখ খানের ‘ডাঙ্কি’-র মুখোমুখি হতে চলেছে প্রভাসের ‘সালার’। চলতি বছরে ‘ডাঙ্কি’ মুক্তি পেলে নজির গড়তে পারতেন শাহরুখ। তবে সে সম্ভাবনা নাকি বিশ বাঁও জলে। নিজে থেকেই পিছু হটলেন বাদশা।

২২ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের এই বছরের তিন নম্বর ছবি 'ডাঙ্কি'র। তবে সেটা হয়তো হচ্ছে না। পিছোচ্ছে রাজু হিরানি পরিচালিত এই ছবি। যদিও প্রভাসের জন্য এটা খুশির খবর। কারণ অনেকেই আশঙ্কা করেছিলেন, এই মুহূর্তে শাহরুখ যে গতিতে রয়েছেন, তাতে তার সঙ্গে বক্স অফিসে টক্কর মানে অন্য ছবির অকালমৃত্যু। এ ছাড়াও এমনিতেই ডিসেম্বর মাসে একগুচ্ছ বড় বাজেটের ছবির মুক্তির কথা রয়েছে বলিউডে। নভেম্বরের শেষে ‘টাইগার ৩’, ডিসেম্বরের শুরুতে ‘অ্যানিমাল’ মুক্তি পাওয়ার কথা। তার পর বড়দিনে যদি ‘ডাঙ্কি’ ও ‘সালার’ একসঙ্গে মুক্তি পায়, তা হলে প্রভাব পড়বে ব্যবসায়। এ বার সেই সব হিসাব কষেই মুক্তির তারিখ পিছোল ‘ডাঙ্কি’!

শোনা যাচ্ছে, এখনও পর্যন্ত পোস্ট প্রোডাকশনের কাজ অনেকটা বাকি। সেই কারণেই ২২ তারিখ মুক্তি পাচ্ছে না ‘ডাঙ্কি’। ‘জওয়ান’-এর সাফল্য উদ্‌যাপনের দিনই ‘ডাঙ্কি’র মুক্তির তারিখ নিশ্চিত করেন শাহরুখ। আগে এক বার বলিউডের বাদশার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা এড়িয়েছেন প্রভাস। তবে, এ বার নিজেই সরে দাঁড়ালেন শাহরুখ!

তবে শুক্রবার বিকেলে নতুন তথ্য প্রকাশ করে নির্মাতারা যাবতীয় জল্পনায় জল ঢেলে দিয়েছেন। তাঁরা স্পষ্ট জানিয়েছেন, চলতি বছরে বড় দিনেই মুক্তি পাবে শাহরুখের প্রতীক্ষিত ছবি 'ডাঙ্কি' । একই সঙ্গে নির্মাতারা জানিয়েছেন যে খুব শীঘ্রই ছবির টিজ়ার মুক্তি পাবে। অর্থাৎ এখনও পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে তাতে চলতি বছরে শাহরুখের হ্যাটট্রিক বাস্তবায়িত হওয়ারই কথা। এখন আগামী দিনে ছবি মুক্তি পিছবে কি না তা সময় বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE