Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pathan box office collection

এক হাজার কোটির ক্লাবে ঢুকে গেল ‘পাঠান’, দৌড় চললেও সামনে বলিউডেরই আরও চার!

সুখবর ভাগ করে নিলেন শাহরুখ। বক্স অফিসে ১০০০ কোটি ছোঁয়া ভারতীয় ছবি হিসাবে ‘পাঠান’ এখন বিশ্বে ৫ নম্বরে। ১০০০ কোটির দৌড়ে কোন কোন ছবি ‘পাঠান’-এর আগে আছে?

Shah Rukh Khan\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s Pathaan Crosses Rs 1000 Crores Globally But It\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s Still Behind These 4 Indian Movies

একের পর এক নজির গড়তে গড়তে শাহরুখের ‘পাঠান’ পেরিয়ে গেল ১০০০ কোটির অঙ্কও। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৩
Share: Save:

প্রথম দিনের প্রথম শো থেকে সেই একই উন্মাদনা। ভোর থেকে প্রেক্ষাগৃহের বাইরে লাইন। অবশ্যই ‘পাঠান’-এর জন্য। চার বছর পর শাহরুখ খানের প্রত্যাবর্তন বা দীপিকা পাড়ুকোনের আবেদন— কারণ যা-ই হোক, নিজগুণেই দর্শকের মন জিতে নিয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবিটি। একের পর এক নজির গড়তে গড়তে পেরিয়ে গেল ১০০০ কোটির অঙ্কও। বক্স অফিসে ১০০০ কোটি ছোঁয়া ভারতীয় ছবি হিসাবে ‘পাঠান’ এখন বিশ্বে ৫ নম্বরে।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী ২৭তম দিনে এই ছবির বিশ্বব্যাপী আয় ১০০০ কোটি টাকা। অন্য দিকে, ছবির হিন্দি ভার্সন ইতিমধ্যেই ৫১৯ কোটির অঙ্ক ছুঁয়েছে। ১০০০ কোটির দৌড়ে কোন কোন ছবি ‘পাঠান’-এর আগে আছে?

তালিকায় পাঁচটি ছবি। শুরুতেই আছে ‘দঙ্গল’, যার সংগ্রহে ছিল ১৯১৪ কোটি। তার পর ‘বাহুবলী ২’, যার ঝুলিতে ১৭৪৭ কোটি। এর পর ‘কেজিএফ ২’, বক্স অফিসে যে ছবির আয় ছিল ১১৮৮ কোটি। তালিকায় চতুর্থ এবং ‘পাঠান’-এর ঠিক আগেই ‘বজরঙ্গী ভাইজান’। এ ছবির সংগ্রহে এসেছিল ১১৭৪কোটি।

মঙ্গলবার শাহরুখ নিজে টুইট করে সুখবর দিলেন। এক ভক্তের প্রশ্নের উত্তরে লিখেছেন, “লাকি নম্বর এখন ১০০০-এর উপর যে কোনও কিছু! হাহাহা...।” ১০০০ কোটি তো পেরিয়েই গিয়েছে। তাই ‘বাদশা’র কথায় বোঝা গেল, আরও ঊর্ধ্বে কোনও সংখ্যার কথা ভাবছেন। আশা রাখছেন ‘পাঠান’-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE