Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shahid kapoor

কেন এখনও ক্যামেরার সামনে আসতে দেন না ছেলেমেয়েদের? এই প্রথম মুখ খুললেন শাহিদ

শাহিদ সব সময়েই চেষ্টা করেন সন্তানদের স্বাভাবিক শৈশব দেওয়ার। কিছু বিষয় তিনি পাল্টাতে পারবেন না। সাফ জানালেন, শিশুদের সহজ সরল বেঁচে থাকাটুকু কেড়ে নেওয়া হোক, সেটা চান না।

Shahid Kapoor opens up on keeping his kids away from the spotlight

শাহিদ সব সময়েই চেষ্টা করেন সন্তানদের স্বাভাবিক শৈশব দেওয়ার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৩:৪৪
Share: Save:

বলিউডের অনেক তারকাই তাঁদের সন্তানদের অল্প বয়স থেকে প্রচারের আলোয় নিয়ে আসতে চান না। গ্ল্যামার জগতের জাঁকজমক থেকে জেনেবুঝেই দূরে রাখতে চান শিশুকে। শাহিদ কপূরও এই পথের পথিক। মীরা রাজপুতকে বিয়ে করেছেন তিনি। দুই সন্তান মিশা এবং জৈনকে ঘিরেব ৫ বছরের সুখী দাম্পত্য তাঁদের। তবে সন্তানদের আড়াল করে রেখেছেন ক্যামেরা থেকে।

শাহিদ সব সময়েই চেষ্টা করেন সন্তানদের স্বাভাবিক শৈশব দেওয়ার। কিছু বিষয় আছে যা তিনি পাল্টাতে পারবেন না কখনও। ‘হায়দার’ অভিনেতার কথায়, “আমি আমার সন্তানদের যথাসম্ভব স্বাভাবিক ভাবে বড় করতে চাই। এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে। অভিনয় জগতে এসে স্পটলাইট এড়িয়ে চলা মুশকিল, তবু ব্যক্তিগত ভাবেও আমি এই স্বাভাবিকতা চাই। জীবনযাত্রার মান চড়িয়ে রাখলে জীবনের ছোট ছোট আনন্দ অধরা থেকে যায়। সেই আনন্দ মাটি করতে চাই না। ছেলেমেয়েদেরও তাই আগলে রাখি।”

শাহিদের মতে, মানুষ নিজেই ঠিক করে তার চারপাশ কেমন হবে। লোকে তার সঙ্গে কেমন ব্যবহার করবে সেটিও আচরণ দিয়েই নির্দিষ্ট করে দেওয়া যায়। তাই শাহিদের কথায়, “তুমি কেমন সেটা বুঝিয়ে দেওয়ার জন্য ভেবেচিন্তে পদক্ষেপ করা উচিত। ৫ বছর আগে আমার সিদ্ধান্তের সঙ্গে বর্তমানের সিদ্ধান্ত না-ও মিলতে পারে। মাথার মধ্যে কী চলছে, প্রকাশটাও হবে তারই প্রতিফলন। সময়ের সঙ্গে সঙ্গে আমার আচরণ বদলাবে সেটাই তো স্বাভাবিক। মানুষ হিসাবে আমি যা করব তা আমার ব্যক্তিগত জীবন এবং কর্মজীবনকেও প্রভাবিত করবে। সন্তানদের সেটুকুই বোঝাতে চাই। এটা তো ওদের তৈরি হওয়ার বয়স।”

বিয়ের আগে শাহিদের জীবনে প্রেম কম আসেননি। তবে ভেবেচিন্তে ১৩ বছরের ছোট, দিল্লির মেয়ে মীরার গলায় মালা দেন শাহিদ। সে বছরেই মেয়ের বাবা হন। বলিউডের সম্পর্ক নাকি ভাঙার জন্যই তৈরি হয়, দর্শকের এমন ধারণা বদলে দিয়ে একসঙ্গে প্রায় এক দশক কাটিয়ে দিলেন দু’জনে। শাহিদ-মীরার রসায়নে মুগ্ধ সকলে। এ ভাবেই কাজের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও উদাহরণ রেখে চলেন নায়ক।

শাহিদ বলেন, ‘‘মীরা আমার কাছ থেকে সময় ছাড়া আর কিছু চায় না। ওঁর সত্যিই কোনও প্রত্যাশা নেই। সংসার, সন্তানদের বড় করা সবটাই একা হাতে করে মীরা। তা নিয়ে আমাকে কখনও কোনও অভিযোগ জানায়নি। সম্পর্কের ওঠানামা থাকবেই। কিন্তু খারাপ সময়ে সঙ্গীর হাত আরও শক্ত করে ধরতে হবে। সেই সময়ে মুঠো আলগা করলেই সম্পর্কের ভিত তাসের ঘরের মতো ভেঙে পড়বে।’’

সম্প্রতি শাহিদ তাঁর অভিনীত ‘ফরজ়ি’ ওয়েব সিরিজের সাফল্য চুটিয়ে উপভোগ করছেন। রাজ আর ডিকে পরিচালিত এই সিরিজ়ে আবার দর্শকের মন ভরিয়ে দিয়েছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE