Advertisement
০২ মে ২০২৪
Shahid Kapoor

একটা সময় ঘন ঘন ধূমপান করতেন শাহিদ, ‘কবীর সিংহ’-এর পর কেন ছেড়ে দেন এই অভ্যাস

‘কবীর সিংহ’ ছবির শুটিংয়ের সময় প্রচুর ধূমপান করতে হত শাহিদকে। নিজেও এই নেশায় আসক্ত ছিলেন।

Shahid Kapoor quit smoking after birth of daughter misha

শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৩
Share: Save:

এক সময় ‘চকোলেট হিরো’র তকমা পয়েছিলেন। কিন্তু ‘কবীর সিংহ’-এর পর সেই ভাবমূর্তি বদলেছে শাহিদ কপূরের। কেরিয়ারের প্রথম এত বড় হিট আসে তাঁর এই ছবির মাধ্যমে। যদিও বলিউডের একাংশ একে ‘পুরুষতান্ত্রিকতায় ঠাসা’, ‘নারীবিদ্বেষী ছবি’ বলে দাগিয়ে দেন। বিতর্ক হলেও তা ছবির ব্যবসায় প্রভাব ফেলেনি। বরং হয়েছিল উল্টোটাই। ৩৮০ কোটির ব্যবসা করে বক্স অফিসে নজির গড়েছিল এই ছবি। কিন্তু এই ছবির সময় তখন প্রচুর ধূমপান করতে হত তাঁকে। এ ছাড়াও নিজেও এই নেশায় আসক্ত ছিলেন। যে সময় ‘কবীর সিংহ’ ছবির শুটিং করছিলেন শাহিদ, সেই সময় তাঁর প্রথম সন্তান মিশা কপূরের জন্ম হয়। মেয়ের কথা ভেবেই শেষমেশ এই নেশা ছাড়তে বাধ্য হন অভিনেতা।

কবীর সিংহ চরিত্রটি এমনই, যে ঘন ঘন ধূমপান করে। চরিত্রটি ফুটিয়ে তুলতে দিনে প্রায় দু’প্যাকেট সিগারটে খেতেন শাহিদ। এ দিকে বাড়িতে ছোট্ট মিশা। নিজেরও দুর্বলতা ছিল ছোট্ট মেয়েকে লুকিয়ে লুকিয়ে ধূমপান করতেন অভিনেতা। তাতেই অপরাধবোধে ভুগতেন। সম্প্রতি নেহার ধূপিয়ার শো-য়ে এসে শাহিদ বলেন, ‘‘যখন আমি ধূমপান করতাম, মেয়ের থেকে লুকিয়ে করতে হত। তাই এক দিন ভাবলাম, না, এ ভাবে দিনের পর দিন চলতে পারে না। তাই ছেড়ে দিলাম।’’ শেষে অভিনেতা সংযোজন করেন,‘‘২০১৯ সালে তখন সদ্য বাবা হয়েছি। আমি চাইনি, আমার মেয়ে নিকোটিনের কড়া গন্ধ পাক আমার শরীর থেকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE