• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্কারের তালিকায় ভারতীয় ছবি ‘শেমলেস’, বিদ্যাকে হারালেন সায়নী

Shayani Gupta in the short film ‘shameless’
‘শেমলেস’ ছবিতে অভিনয় করেছেন মুম্বইবাসী বাঙালি অভিনেত্রী সায়নী গুপ্ত।

অস্কারের প্রতিযোগিতায় বিদ্যা বালনের ছবিকে পিছনে ফেলে এগিয়ে গেল সায়নী গুপ্তর ছবি। অস্কারের  ‘লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম ক্যাটাগরি’-তে একমাত্র ভারতীয় ছবি হিসেবে জায়গা পেল ‘শেমলেস’। ছবিটির চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন কিথ গোমস। ১৫ মিনিটের ডার্ক কমেডি থ্রিলার গোত্রের এই স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন মুম্বইবাসী বাঙালি অভিনেত্রী সায়নী গুপ্ত। এর আগে ‘আর্টিকল ১৫’, ‘ফোর মোর শটস প্লিজ’, ‘ফ্যান’-এর মতো একাধিক ছবি ও সিরিজে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছেন সায়নী। ছবিটিতে সায়নী ছাড়াও রয়েছেন হোসেন দালাল ও ঋষভ কপূর। কোনও বড় সংস্থা ‘শেমলেস’ ছবিটির প্রযোজনা করেনি। পরিচালক কিথ তাঁর পরিবার, বন্ধুবান্ধবের থেকে মিলিয়ে মিশিয়ে টাকা তুলেছেন ছবিটি বানানোর জন্য। একটি জাতীয় সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘সে কারণেই ওই টাকার সঙ্গে মিশে ছিল অনেক অনেক ভালবাসা’।

প্রযুক্তির ভারে মানবিকতা অনেকটা নীচে চাপা পড়ে গিয়েছে। ১৫ মিনিটের ছবিতে পরিচালক মূলত এই বক্তব্যটিই তুলে ধরতে চেয়েছেন। সঙ্গে পরিযায়ী শ্রেণির মানুষদের কথাও তুলে এনেছেন কিথ।

বিদ্যা বালন অভিনীত ‘নটখট’ ছবিটিও ৯৩তম অস্কারের প্রতিযোগিতায় যোগদান করেছিল। পরিচালক শান ব্যাস ও অভিনেত্রী বিদ্যা বালন দু’জনেই খুব আশান্বিত ছিলেন অস্কার নিয়ে। কিন্তু ‘নটখট’ সহ একাধিক ভারতীয় ছবিকে হারিয়ে অস্কারে গেল ‘শেমলেস’।   

আরও পড়ুন:  জলের তলায় চুম্বন দৃশ্য, ভাইরাল সারা ও বরুণের ক্লিপিং

আরও পড়ুন: রণবীরের কাছাকাছি থাকতে নতুন বাড়ি কিনলেন আলিয়া ভট্ট, দাম কত জানেন?

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন