×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

যিশুর যমজ ছেলেদের কি সামলাতে পারবেন সোলাঙ্কি?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ মার্চ ২০২১ ১৩:১৩
যিশু সেনগুপ্ত-সোলাঙ্কি রায়

যিশু সেনগুপ্ত-সোলাঙ্কি রায়

‘প্রথমা কাদম্বিনী’র ‘বিনি’ মোটেই শিশু ভালবাসেন না! শিশুদের কান্না শুনলেই নাকি বড্ড মাথা ধরে তাঁর! এ দিকে যিশু সেনগুপ্ত সারোগেসির মাধ্যমে ২ যমজ সন্তানের বাবা। তাদের জন্য খেলনা কিনতে গিয়েই একে অন্যের মুখোমুখি। সেই আলাপের সূত্রেই যিশুর ২ সন্তানের মায়ায় নাকি ধীরে ধীরে জড়িয়ে পড়েছেন ‘বিনি’ ওরফে সোলাঙ্কি রায়! ভাবছেন, রবিবাসরীয় সকালে এ কী ধাঁধা? ২ মেয়ের পরে আবার কবে বাবা হলেন অভিনেতা? তাঁর সঙ্গে সোলাঙ্কির সম্পর্কই বা কী? সব প্রশ্নের উত্তর নিয়ে আসছে ‘উইনডোজ প্রোডাকশনস’-এর আগামী ছবি ‘বাবা বেবি ও...’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন যিশু সেনগুপ্ত। তাঁর বিপরীতে অভিনয় করে বড়পর্দায় প্রথম পা রাখছেন সোলাঙ্কি রায়। অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই ছবির শ্যুট শুরু হল রবিবার, ২১ মার্চ থেকে। টলিপাড়ার অন্দরের খবর, শুধু এই একটি ছবিই নয়, প্রযোজনা সংস্থার মোট ৩টি ছবির নায়িকার ভূমিকায় আগামী দিনে দেখা যাবে ‘বিনি’কে।

শুধু এটাই নয়, ছবি জুড়ে চমক অনেক। ‘বাবা বেবি ও...’ জুড়ে দিচ্ছে ২ বাংলাকেও। কী ভাবে? বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত পরিচালক চমক হাসান এই ছবির সুরকার। এর আগে কথা প্রসঙ্গে প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানিয়েছেন, হাসানের বড় অনুরাগী তাঁর স্ত্রী জিনিয়া সেন। তিনি নিজেও ইউটিউবে হাসানের গান শুনেছেন। ভাল লেগেছে। তাই ছবির ৪টে গানের দায়িত্ব তিনি তুলে দিয়েছেন বাংলাদেশের সুরকারের হাতে। যদিও ছবিতে তিনি সুরকার এবং গায়ক। এই ছবির পাশাপাশি আগামী ৩টে ছবির সুরের দায়িত্বও তাঁর কাঁধে।

Advertisement

একা মায়ের গল্প বহু ছবিতে দেখানো হয়েছে। সারোগেসির মাধ্যমে অবিবাহিত একা বাবার কথা আজও বলেনি বাংলা ছবি। এই ছবি সে দিক থেকেও ব্যতিক্রম। জিনিয়া সেনের লেখা গল্প দেখাবে, সমাজের সমালোচনা পেরিয়ে এক জন অবিবাহিত পুরুষ চাইলে সারোগেসির মাধ্যমে পিতৃত্ব উপভোগ করতে পারে। এই ছবির চিত্রনাট্যকারও জিনিয়া। সংলাপে সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, শান্তিনিকেতন ছাড়াও অরিত্র ছবির শ্যুটিং করবেন সেট বানিয়েও।

পরিচালকের প্রথম ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’ ভাল সাড়া ফেলেছ দর্শক মহলে। ইফি ২০২১ চলচ্চিত্র উৎসবেও আমন্ত্রিত ছবি হিসেবে দেখানো হয়েছে ঋতাভরী চক্রবর্তী, সোহম মজুমদার অভিনীত এই ছবি।

Advertisement