Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Bollywood Scoop

প্রেমের ছবি ছেড়ে এ বার জীবনীচিত্রে মন, কোন কোন তারকার চরিত্রে অভিনয় করতে চান শ্রদ্ধা?

বলিউডে এক দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন অভিনেত্রী শ্রদ্ধা কপূর। হালকা মেজাজের প্রেমের ছবি থেকে শুরু করে কমেডি ঘরানার ছবিতেও কাজ করেছেন অভিনেত্রী। এ বার জীবনীচিত্রের দিকে ঝুঁকছেন শ্রদ্ধা।

Shraddha Kapoor.

অভিনেত্রী শ্রদ্ধা কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৩:২৮
Share: Save:

বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তিনি। প্রায় এক দশক আগে বলিউডে পা রেখেছিলেন ‘আশিকি ২’ ছবির মাধ্যমে। ২০১২ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। ছবিতে আদিত্য রায় কপূরের সঙ্গে জুটি বেঁধে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন শ্রদ্ধা কপূর। তার পরে প্রায় ১১ বছর বলিউডে কাটিয়ে ফেলেছেন শ্রদ্ধা। নায়িকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। ‘স্ত্রী’, ‘এক ভিলেন’, ‘ওকে জানু’, ‘ছিঁছোড়ে’-র মতো ছবি রয়েছে তাঁর ঝুলিতে। সম্প্রতি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবির সাফল্যের সৌজন্যে ফের শিরোনামে উঠে এসেছে শ্রদ্ধার নাম। তবে এ বার হালকা মেজাজের ছবি ছেড়ে জীবনীচিত্রের দিকে ঝুঁকছেন শ্রদ্ধা।

Lata Mangeshkar, Padmini Kolhapure.

(বাঁ দিকে) লতা মঙ্গেশকর। পদ্মিনী কোলাপুরে (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০১৭ সালে ‘হাসিনা পার্কার’ ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন অভিনেত্রী। সেই ছবি বক্স অফিসে তেমন ভাবে সাড়া জাগাতে না পারলেও প্রশংসিত হয়েছিল তাঁর কাজ। হাসিনার মতো চরিত্র করার পর এ বার লতা মঙ্গেশকর, পদ্মিনী কোলাপুরের জীবনীচিত্রে অভিনয় করতে চান শ্রদ্ধা। সম্প্রতি এক অনুষ্ঠানে তাঁকে বায়োপিক নিয়ে প্রশ্ন করা হলে এই দুই তারকার নাম উল্লেখ করেন ‘আশিকি ২’ খ্যাত অভিনেত্রী। সম্পর্কে পদ্মিনী কোলাপুরে তাঁর মাসি। তাঁর সঙ্গে আত্মিক যোগ রয়েছে শ্রদ্ধার। পাশাপাশি, লতা মঙ্গেশকরেরও অনুরাগী শ্রদ্ধা। একাধিক বার সে কথা জনসমক্ষে প্রকাশও করেছেন তিনি। সুরসম্রাজ্ঞীর চরিত্রে অভিনয় করার সুযোগ পাওয়া তাঁর কাছে সৌভাগ্যের ব্যাপার, জানান শ্রদ্ধা।

অভিনয়ের পাশাপাশি গান গাইতে ভালবাসেন শ্রদ্ধা। ‘আশিকি ২’ ছবিতে এক উঠতি গায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তা ছাড়াও ‘রক অন ২’ ছবিতে গান গেয়েওছেন তিনি। এক জন গায়িকার জীবনীচিত্রে অভিনয় করার সুযোগ পেলে গান গাওয়ার দিকে আরও বেশি করে নজর দিতে পারবেন তিনি, মত শ্রদ্ধার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE