Advertisement
০৪ মে ২০২৪
Bollywood Controversy

অরিজিতের গান শুনে নাকি আতঙ্কে কেঁদে ফেলেছিলেন! মন্তব্যে বিতর্ক বাড়তেই সাফাই অনুরাধার

অরিজিৎ সিংহের ‘আজ ফির তুম পে’ গানটি নাকি ভয়ঙ্কর! এত খারাপ গান, যে শোনাই যায় না। গায়কের গান নিয়ে সমলোচনায় সরব হয়েছিলেন গায়িকা অনুরাধা পড়োয়াল।

Singer Anuradha Paudwal clarifies her remarks on Arijit Singh’s remixed song.

অরিজিৎ সিংহ সম্পর্কে মন্তব্য ঘিরে বিতর্ক বাড়তেই সাফাই গাইলেন গায়িকা অনুরাধা পড়োয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১২:০৩
Share: Save:

দেশের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী তিনি। তাঁর গানের অনুরাগী আট থেকে আশি। প্রেমে পড়া থেকে মন ভাঙা, সব পরিস্থিতিতেই তাঁর গানই ভরসা বর্তমান প্রজন্মের। নিজের প্রতিভার জন্য দেশ ছাড়িয়ে বিদেশেও নামডাক রয়েছে তাঁর। তাঁকে চোখের সামনে পারফর্ম করতে দেখার জন্য লক্ষ লক্ষ টাকা অকাতরে খরচ করে ফেলতে পারেন শ্রোতারা। অথচ সেই অরিজিৎ সিংহকেই নাকি একদম পছন্দ করেন না গায়িকা অনুরাধা পড়োয়াল। সম্প্রতি অরিজিতের একটি গান শুনে তাঁর সমালোচনা করেছেন গায়িকা। তাঁর মতে, অরিজিতের গান শুনলে নাকি কান্না পায়। অনুরাধার এই মন্তব্যের পর থেকেই সমাজমাধ্যমে শুরু হয় বিতর্ক। শেষমেশ নিজের বক্তব্যের অর্থ স্পষ্ট করলেন গায়িকা।

আশি-নব্বইয়ের দশকের অন্যতম নামজাদা গায়িকা ছিলেন অনুরাধা পড়োয়াল। ছবির গানের পাশপাশি গেয়েছেন ভক্তিগীতিও। শ্রোতাদের মধ্যে বেশ জনপ্রিয়ও ছিলেন তিনি। সম্প্রতি বলিউড সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংহের গলায় ‘আজ ফির তুম পে পেয়ার আয়া হ্যায়’ গানটি শোনেন গায়িকা। ওই গান শুনেই নাকি আতঙ্কে চোখে জল এসে গিয়েছিল অনুরাধারা। তাঁর এমন মন্তব্যের পর থেকেই সূত্রপাত বিতর্কের।

বিতর্ক আরও বাড়তে থাকায় পরিস্থিতি সামলাতে এ বার পদক্ষেপ অনুরাধার। একটি বিবৃতিতে গায়িকা বলেন, ‘‘রিমিক্সের চেয়ে আমি মৌলিক গান সব সময়ই বেশি পছন্দ করি। ‘আজ ফির তুম পে’ নিয়ে আমার যা বক্তব্য, সেটা গায়ককে নিয়ে নয়— বরং গানটির রিমিক্সের ধরন নিয়ে। এমন ভাবেই রিমিক্স বানানো উচিত যাতে আসল গানটির অপমান না হয়।’’ অনুরাধার মতে, ‘‘এই মন্তব্য নিয়ে বেশি জলঘোলা না করাই ভাল। দুনিয়ার কি এমন বিষয়ের অভাব আছে, যা নিয়ে এত আলোচনা করা উচিত?’’

১৯৮৮ সালে ‘দয়াবান’ ছবিতে লক্ষ্মীকান্ত-পেয়ারেলালের সঙ্গীত পরিচালনায় ‘আজ ফির তুম পে পেয়ার আয়া হ্যায়’ গানটি গেয়েছিলেন অনুরাধা পড়োয়াল এবং পঙ্কজ উধাস। ২৬ বছর পর সেই গানটিরই রিমিক্স সংস্করণ শুনতে পাওয়া যায় ‘হেট স্টোরি ২’ ছবিতে। ওই গানটিই গেয়েছিলেন অরিজিৎ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE