Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ap Dhillon

মঞ্চে আছাড় মেরে গিটার ভাঙলেন এপি! গায়কের কাণ্ড দেখে ধেয়ে এল কটাক্ষ

কোচেলা মিউজ়িক ফেস্টিভ্যালে গানের শেষে মঞ্চে গিটার ভেঙেছেন পঞ্জাবি গায়ক এপি ধিলোঁ।

Singer AP Dhillon trolled for breaking his guitar on stage at Coachella music festival

(বাঁ দিকে) ‘কোচেলা’ মিউজ়িক ফেস্টিভ্যালের মঞ্চে আছাড় মেরে গিটার ভেঙে ফেলার মুহূর্ত। পঞ্জাবি তারকা এপি ধিলোঁ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২০:২৬
Share: Save:

ক্যালিফোর্নিয়ায় চলছে আমেরিকার অন্যতম জনপ্রিয় ‘কোচেলা’ মিউজ়িক ফেস্টিভ্যাল। দেশ-বিদেশের তাবড় সঙ্গীত তারকারা সেখানে পারফর্ম করছেন। ছিলেন পঞ্জাবি পপ তারকা এপি ধিলোঁ। কিন্তু অনুষ্ঠান শেষ করেই মঞ্চে তিনি তাঁর গিটারটি আছাড় মেরে ভেঙে ফেলেন।

ফেস্টিভ্যালের মঞ্চে তখন এপি তাঁর শেষ গানে। তাঁর গিটারের সুরে শ্রোতারা বুঁদ। তার পরেই এল সেই মুহূর্ত। গিটারটিকে মঞ্চে আছাড় মেরে ভেঙে ফেললেন ‘ব্রাউন মুন্ডে’ খ্যাত গায়ক। সেই ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করে এপি লেখেন, ‘‘ব্রাউন মুন্ডে মরুভূমি থেকে বেরিয়ে গেল।’’ কলোরাডো মরুভূমির কোচেলা উপত্যকায় হয় এই ফেস্টিভ্যাল। উৎসবে তাঁর অনুষ্ঠান শেষ হয়েছে বোঝাতেই পোস্টটি করেছেন এপি।

তবে এপির এই পদক্ষেপকে নেটাগরিকদের একাংশ ভাল চোখে দেখেননি। ফলে কটাক্ষবাণে জর্জরিত হয়েছেন শিল্পী। কেউ লিখেছেন, ‘‘গিটারটি ভাঙলেন কেন!’’ গত বছর ‘কোচেলা’য় পারফর্ম করেছিলেন আর এক পঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জ। সেই প্রসঙ্গে টেনে এক জন লিখেছেন, ‘‘এই জন্যই দিলজিৎ সকলের থেকে আলাদা।’’ অন্য এক জনের কথায়, ‘‘আর আপনার মনে হল যে এটা করার সময় আপনাকে খুব ভাল দেখাচ্ছে!’’ অন্য এক অনুরাগী লিখেছেন, ‘‘ভাই, বাদ্যযন্ত্রকে অন্তত সম্মান করতে শিখুন।’’

অতীতে পাশ্চাত্যে একাধিক সঙ্গীতশিল্পীকে মঞ্চে গিটার ভাঙতে দেখা গিয়েছে। আমেরিকান শিল্পী জিমি হেন্ডরিক্স এক বার মঞ্চে গিটারে আগুন ধরিয়ে দেন। কিন্তু এপির কাণ্ড দেখে এই ‘সংস্কৃতি’ ভারতীয় শিল্পীদের সঙ্গে বেমানান বলেই মন্তব্য করেছেন নেটাগরিকদের একাংশ। যদিও সম্পূর্ণ বিষয়টি নিয়ে এপি নিজে এখনও কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ap Dhillon Coachella music festival Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE