Advertisement
১৮ জুলাই ২০২৪
Arijit Singh Holi celebration

দোলের দিন জিয়াগঞ্জে পাড়ার ছেলে ‘সোমু’, রং-আবিরে অন্য মেজাজে নজর কাড়লেন অরিজিৎ

ব্যস্ততার মধ্যেই দোলের দিন জিয়াগঞ্জের বাড়িতে উপস্থিত অরিজিৎ সিংহ। প্রতিবেশী ও বন্ধুদের সঙ্গে দোল উদ্‌যাপনে শামিল হলেন গায়ক।

Image of singer Arijit Singh

দোল খেলছেন অরিজিৎ সিংহ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জিয়াগঞ্জ শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৩:২৩
Share: Save:

সাদা রঙের কুর্তা-পাজামা পরে প্রিয় স্কুটি চেপে নিজের এলাকার পাড়ায় পাড়ায় দোল খেলতে দেখা গেল সবার প্রিয় ‘সোমু’কে। ‘সমু’ মানে বলিউডের বিখ্যাত গায়ক অরিজিৎ সিংহ। সোমবার দোলের দিন, বাড়ি থেকে স্কুটি নিয়ে বেরোতেই প্রথমেই তাঁকে ছেঁকে ধরেন একদল তরুণ-তরুণী। প্রিয় দাদার কাছে আবদার, রং মাখতে হবে! অনুমতি মিলতেই লাল, সবুজ, হলুদ আবিরে রাঙিয়ে দিলেন তাঁদের প্রিয় দাদাকে। তাঁদের মধ্যেই কেউ নিজস্বী তোলার আবদার করলে না করতে পারেননি গায়ক অরিজিৎ।

সোমবার সারা দিন ‘পাড়ার ছেলে’ হয়েই এলাকায় দোল খেলে বেড়ালেন অরিজিৎ। শুধু কচিকাঁচারা নয়, অরিজিতের সঙ্গে দোল খেলতে দেখা গিয়েছে তাঁর ছোটবেলার বন্ধুদেরও। পথচলতি মানুষদেরও নিরাশ করেননি এই মুহূর্তের চর্চিত শিল্পী। সঙ্গীত জগতের তারকাকে হাতের নাগালে পেয়ে খুশিতে আত্মহারা স্থানীয়েরা।

image of Arijit Singh

দোলের দিন স্কুটি চেপে জিয়াগঞ্জে ঘুরলেন অরিজিৎ সিংহ। — নিজস্ব চিত্র।

বিদেশে অনুষ্ঠান সেরে সদ্য মুম্বই ফিরেছেন অরিজিৎ। সেখান থেকে সময় বার করে শিল্পী দোলের দিন উপস্থিত হয়েছিলেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জে নিজের বাড়িতে। সকাল-সকালই দোলের আনন্দ উপভোগ করতে পাড়ায় বেরিয়ে পড়েন সকলের প্রিয় সোমু (অরিজিতের ডাক নাম)। প্রথমেই প্রতিবেশীদের সঙ্গে দোল খেলতে দেখা যায় অরিজিৎকে। তার পর পাড়ার বন্ধুদের বেশ কিছু ক্ষণ আড্ডা দেন শিল্পী। তবে শিল্পীকে দেখতে ভিড় বাড়তে থাকায় সেখান থেকে স্কুটি নিয়ে বেরিয়ে যান তিনি। অরিজিৎকে হাতের নাগালে পেয়ে রং আর আবিরে রাঙিয়ে দেয় খুদে ভক্তরাও। সেখান থেকে বাড়ি ফেরার পথে এক দম্পতি অরিজিৎকে দেখে ছুটে আসেন। শিল্পী নিরাশ করেননি তাঁদেরও। তাঁদের হাত থেকে আবির মেখে রঙিন হন ‘কবীরা’র গায়ক।

অরিজিৎকে কেন্দ্র করে ভক্তদের উন্মাদনা নতুন নয়। কিন্তু খ্যাতির শীর্ষে থেকেও নিজের শিকড়কে কখনও ভোলেননি অরিজিৎ। সময় পেলেই মুম্বইএর কংক্রিট আর আলোর জীবন ছেড়ে জিয়াগঞ্জে পরিবারের সঙ্গে সময় কাটান তিনি। বলিউডের তাবড় তারকারা যখন নজরকাড়া দোলের ছবি সমাজমাধ্যমে পোস্ট করতে ব্যস্ত, তখন অরিজিৎ কিন্তু পাশের বাড়ির ছেলের মতোই ‘সাধারণ’। প্রতিবেশীদের সঙ্গে শিল্পীর দোল খেলার ছবি দেখে আপ্লুত অনুরাগীরাও। দোলের দিন শৈশবের স্মৃতিতে ভেসে আনন্দ উপভোগ করেছেন গায়কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE