Advertisement
১০ মে ২০২৪
Rupankar Bagchi

Rupankar Bagchi: পয়সা রোজগারের জন্য গান ছেড়ে নাটকে অভিনয় করি না: রূপঙ্কর

ধারাবাহিকের প্রযোজকের দরজায় দরজায় কাজ চাইতে গিয়ে তিনি দেখেছেন কী ভয়ঙ্কর চেহারা তাঁদের।প্রযোজকদের সহকারীরাও কিছু কম যান না।

রূপঙ্কর বাগচী।

রূপঙ্কর বাগচী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৪:৫৭
Share: Save:

দেবশঙ্কর জানেন নাটক করে নিজেকে কোনও একটা জায়গায় তিনি নিয়ে যেতে পারছেন না। তিনি বলছেন ছবি বা ধারাবাহিকের প্রযোজকের দরজায় দরজায় কাজ চাইতে গিয়ে তিনি দেখেছেন কী ভয়ঙ্কর চেহারা তাঁদের।প্রযোজকদের সহকারীরাও কিছু কম যান না।তাঁদের হাতেও হেনস্থা হতে হয় দেবশঙ্করের মতো কাজ চাইতে আসা শিল্পী মানুষদের।কাজের খোঁজে তারা দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তাঁর।তাই আর চুপ করে থাকতে পারেননি।এ ভাবেই দেবশঙ্কর চরিত্রে কথা বলে উঠেছেন গায়ক রূপঙ্কর।একজন নাট্যকর্মীর বাস্তব জীবনের কঠিন চিত্র সামনে নিয়ে আসছেন তিনি নাটকের ভাষায়।

নাটকের সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত রূপঙ্কর। আগামী ২০ মার্চ নিরঞ্জন সদনে কৃষ্টিপটুয়ার উদ্যোগে তাঁর নতুন নাটক ‘চাঁদমারি’ অভীনিত হবে।জোরকদমে চলছে তার মহলা।

এই নাটকেই দেবশঙ্কর নামের এক শিল্পীর চরিত্রে অভিনয় করছেন তিনি। করোনা পরবর্তী পৃথিবীতে বিনোদন দুনিয়া যারপরনায় বিপর্যস্ত। সেই সময় কী গানের চেয়ে নাটকে মন দিচ্ছেন বেশি? আনন্দবাজার অনলাইনকে রূপঙ্কর বললেন, “অনেক দিন থেকেই নাটকের সঙ্গে যুক্ত আমি।আর পয়সা রোজগারের জন্য নাটকে অভিনয় করিনা আমি। বরং এটা করতে গিয়ে ঘরের খেয়ে বনের মোষ তাড়াতে হয় আমায়।তবু চালিয়ে যাব। এটা আমার ভালবাসার জায়গা”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rupankar Bagchi Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE