Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Smriti Irani

নিজেকে শেষ করে দিও না! মৃত্যুর আগে সুশান্তকে পরামর্শ স্মৃতির, নেপথ্য আখ্যান প্রকাশ্যে

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর জট এখনও কাটেনি। এ বার সুশান্তের কথা বলতেই নিজের আশঙ্কার কথা প্রকাশ করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Smriti Irani recalls her advice to Sushant Singh Rajput

সুশান্তের মৃত্যুর আগে যে পরামর্শ দিয়েছিলেন স্মৃতি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১২:৫৩
Share: Save:

দেখতে দেখতে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর প্রায় তিন বছর অতিক্রান্ত। তবু সকলের স্মৃতিতে রয়ে গিয়েছেন তিনি। মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় সুশান্তের দেহ। বিগত কয়েক বছর তাঁর মৃত্যু ঘিরে বিস্তর জলঘোলা চলেছে। আজও এই মৃত্যুর জট কাটেনি। তবে জানেন কি, সুশান্ত যে আত্মহত্যার পথ বেছে নিতে পারেন তা আগে থাকতেই টের পেয়েছিলেন হিন্দি ছোট পর্দার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুশান্তের কথা বলতে গিয়ে চোখ ভিজল স্মৃতির। সুশান্তের মৃত্যুর দিন প্রসঙ্গে স্মৃতি বলেন, ‘‘যে দিন সুশান্ত মারা যায়, আমি ভিডিয়ো কনফারেন্সে ছিলাম। আরও অনেকে ছিলেন। কিন্তু, আমি পারিনি। সকলকে থামতে বলি।’’ এরই সঙ্গে পর্দার ‘তুলসী’ আরও বলেন, ‘‘মনে হল, কেন ও আমাকে ফোন করল না? ওঁর এক বার অন্তত আমাকে ফোন করা উচিত ছিল।’’ স্মৃতি জানান, সুশান্ত যে আত্মহত্যার পথ বেছে নিতে পারেন তা নাকি তিনি জানতেন। স্মৃতির কথায়, ‘‘আমি ছেলেটিকে এটাও বলেছিলাম, ‘তুমি নিজেকে শেষ করে দিয়ো না। দয়া করে নিজেকে মেরো না’।” সাক্ষাৎকারে এই কথা বলতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর চোখ চিকচিক করে ওঠে। ওই সাক্ষাৎকারে স্মৃতি জানান, সুশান্তের মৃত্যুর পর তাঁর ‘কাই পো চে’ ছবির সহ-অভিনেতা অমিত সাধের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছিলেন তিনি। অমিতও এক সময় জানিয়েছিলেন যে সুশান্তের মৃত্যুর পর তাঁকে অবসাদ থেকে উদ্ধার করেছিলেন স্মৃতিই। অমিত বলেছিলেন, “আমি যে সমস্যায় রয়েছি সেটা তিনি কী ভাবে বুঝতে পেরেছিলেন আমি জানি না। তিনি আমাকে ফোন করেছিলেন। তিনি আমার সঙ্গে প্রায় ছ’ঘণ্টা ফোনে কথাও বলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE