বয়স ৪৪। কিন্তু তাতে কী? বড়পর্দায় সলমন খানের মা হয়েছেন ইনি। অর্থাত্ সোনালি কুলকার্নি

সদ্য মুক্তিপ্রাপ্ত আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’-এ সলমনের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন সোনালি। সলমনের থেকে ন’বছরের ছোট হলেও তাঁকে ভাইজানের মা হিসেবে ভালই মানিয়েছে বলে মনে করছেন দর্শকদের একটা বড় অংশ।

তবে এটা প্রথমবার নয়। ২০০০-এ মুক্তিপ্রাপ্ত ‘মিশন কাশ্মীর’-এ হৃতিক রোশনের মায়ের ভূমিকায় সোনালিকে দেখেছেন দর্শক। ফলে নায়কদের অনস্ক্রিন মা হওয়া এক রকম অভ্যেস হয়ে গিয়েছে নায়িকার।

দেখুন, বিনোদনের নানা কুইজ

সদ্য এক সাক্ষাত্কারে সোনালি বলেন, ‘‘প্রথম যখন ‘ভারত’-এর অফার পেয়েছিলাম, তখন নিজেই ভেবেছিলাম, এই চরিত্রের মান রাখতে পারব তো? কিন্তু আলির সঙ্গে দেখা হওয়ার পর সব সংশয় কেটে যায়। যেহেতু সলমনের তরুণ এবং বৃদ্ধ বয়স দেখানো হয়েছে পর্দায়, তাই আলি চেয়েছিল একজন অভিনেত্রীই হিরোর সব বয়সেরই মায়ের চরিত্র করবেন। আমি সলমনের সঙ্গেও কখনও কাজ করিনি। কেমন লুকস হবে, সেটা নিয়েও টেনশন ছিল। কিন্তু এত ভাল টিমওয়ার্ক, এত ভাল রিসার্চ— দর্শকের প্রশংসা শুনেই বুঝতে পারছি কাজটা ভাল হয়েছে।”

আরও পড়ুন, মহেশ ভট্টের ‘সড়ক ২’-এ যোগ দিলেন যিশু

পর্দায় নায়কের মায়ের চরিত্রে অভিনয় করা নিয়ে কোনও সমস্যা নেই সোনালির। যে কোনও বয়সের চরিত্র হতে পারে। কিন্তু সেখানে তাঁর কতটা পারফর্ম করার জায়গা রয়েছে, সই করার আগে শুধু সেটুকু দেখে নেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন, ৫০ বছর পর কেমন আছে সত্যজিতের ফেলুদা?

চতুর্থ দিনেই ‘ভারত’ ছুঁয়ে ফেলেছে ১০০ কোটির বেঞ্চমার্ক। ড্রামা, অ্যাকশন, ইমোশন, কমেডি— প্রায় সব কিছুই এ ছবির কোনও না কোনও অংশে ধরতে চেষ্টা করেছেন সলমন। গোটা দেশে ৪৭০০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ছবিটি।    

আরও পড়ুন, কঠিন রোগে আক্রান্ত হয়েছিলেন সুস্মিতা, এখন কেমন আছেন?

(শাহরুখ, আমির, সলমান না অক্ষয়। কে করছেন বক্স অফিসে রাজ? দেখে নিন আমাদের বিনোদন বিভাগে। )

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।