Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sooryavanshi

Sooryavanshi: কোভিড পেরিয়ে সিনেমার জয়

যদিও দর্শক-সমালোচক মহলে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে রোহিত শেট্টির কপ ইউনিভার্সের এই ছবি। তবে ছবির বাণিজ্যিক সাফল্যে খুশি হলমালিক, ডিস্ট্রিবিউটার, প্রযোজক সকলেই।

সূর্যবংশী।

সূর্যবংশী।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১০:৩০
Share: Save:

সিনেমা হলে বহু দিন পরে দর্শক ফিরিয়েছে ‘সূর্যবংশী’। কোভিড-পরবর্তী সময়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি অঙ্কের ব্যবসা ছুঁয়েছে রোহিত শেট্টি-অক্ষয়কুমারের এই অ্যাকশন মুভি। ছবির ব্যবসা প্রথম সপ্তাহান্তের শেষে পঞ্চাশ কোটি ছাড়িয়ে গিয়েছিল। গত শুক্রবার মুক্তি পাওয়ার পরে রবিবারই ৫০.১৪ কোটি টাকার কালেকশন ছিল ‘সূর্যবংশী’র। সোমবার সেই অঙ্ক ছুঁয়েছে ৭৭ কোটি! খুব শিগগিরই তা ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে ছবিটি, মনে করছেন বলিউডের ট্রেড অ্যানালিস্টরা। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক স্তরেও ভাল ব্যবসা করছে এই ছবি। আমেরিকা এবং কানাডায় এখনও পর্যন্ত ২২.৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘সূর্যবংশী’। অক্ষয়কুমারের শেষ মুক্তিপ্রাপ্ত কয়েকটি ছবিও এত টাকার ব্যবসা করতে পারেনি।

যদিও দর্শক-সমালোচক মহলে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে রোহিত শেট্টির কপ ইউনিভার্সের এই ছবি। তবে ছবির বাণিজ্যিক সাফল্যে খুশি হলমালিক, ডিস্ট্রিবিউটার, প্রযোজক সকলেই। গত শুক্রবার ‘সূর্যবংশী’র সঙ্গে মুক্তি পেয়েছে মার্ভেলের ‘ইটার্নালস’ও। সে ছবিও ওপেনিং উইকেন্ডে ২৩ কোটি টাকার ব্যবসা দিয়ে ফেলেছে। দেশের বেশির ভাগ রাজ্যে পঞ্চাশ শতাংশ, পশ্চিমবঙ্গে সত্তর শতাংশ দর্শক নিয়েও যে এই অঙ্কের ব্যবসা করতে পেরেছে ছবিগুলি, তা থেকে স্পষ্ট, দর্শক ফের হলমুখী হচ্ছেন। দীপাবলি শেষে এই আশার আলো দেখতে পেয়ে খুশি সিনে দুনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE