Advertisement
০৫ মার্চ ২০২৪
Sourav Das

Sourav Das: গভীর আঘাত পেলে ‘আদিত্য’র মতো আমিও প্রতিশোধ নিতে ভালবাসি: সৌরভ

লুক এবং পোস্টার বলছে, ‘আদিত্য’ খুনিকে খোঁজার চেয়ে হবু বউয়ের খুনের বদলা নিতে উদগ্রীব। সৌরভ দাস কী বলছেন? ‘আদিত্য’ চরিত্রটি হয়ে উঠতে গিয়ে নিজের সত্তাই কি বারবার সামনে এসে দাঁড়িয়েছে টলিউডের অভিনেতার? জানতে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন।

সৌরভ দাসের ‘লুক’

সৌরভ দাসের ‘লুক’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৮:৪৩
Share: Save:

সৌরভ দাস নাকি কাটাকুটি খেলতে ভালবাসেন? কখনও পর্দায় কখনও বাস্তবে!

এই যেমন তিনি সদ্য রাজা চন্দের ‘কাটাকুটি’ ওয়েব সিরিজে ‘আদিত্য’ হয়ে খুনিকে খোঁজার পাশাপাশি হবু স্ত্রী-র খুনের বদলা নিতে চলেছেন। ১ মার্চ শিবরাত্রির সন্ধেয় প্রকাশ্যে সিরিজের পোস্টার। একই সঙ্গে সামনে এসেছে সৌরভ এবং বাকি অভিনেতাদের লুকও। এই সিরিজের মাধ্যমেই ওয়েব দুনিয়ায় হাতেখড়ি বড় পর্দার পরিচালকের। আনন্দবাজার অনলাইন প্রথম সামনে এনেছিল সেই খবর। একই সঙ্গে এই সিরিজ দিয়েই ছোট পর্দা থেকে অন্য মাধ্যমে পৌঁছে গিয়েছেন ‘কী করে বলব তোমায়’ ধারাবাহিকের খলনায়িকা ‘পায়েল সেন’ ওরফে মানসী সেনগুপ্ত। তিনি সৌরভের বিপরীতে। সিরিজটি দেখা যাবে ক্লিক ওয়েব প্ল্যাটফর্মে।

লুক এবং পোস্টার বলছে, ‘আদিত্য’ খুনির হদিশ পাওয়ার বদলে হবু বউয়ের খুনের বদলা নিতে উদগ্রীব। সৌরভ কী বলছেন? জানতে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। সৌরভ অকপট, ‘‘পর্দায় আদিত্য প্রতিশোধ নিতে ভালবাসে। বাস্তবে আমিও। যদিও যত দ্রুত রেগে যাই তত তাড়াতাড়ি ভুলে যাই। কিন্তু যে আঘাতগুলো মনের গভীরে দাগ কেটে যায় সে গুলো গুছিয়ে ফেরত দেওয়ারই চেষ্টা করি। এ সব বিষয়ে আমার প্রতিশোধস্পৃহা যথেষ্ট কাজ করে।’’

‘কাটাকুটি’ ওয়েব সিরিজের পোস্টার

‘কাটাকুটি’ ওয়েব সিরিজের পোস্টার

গত জুলাইয়ে শ্যুট শুরু সিরিজের। নিবেদনে রাজা চন্দ ফিল্মস। সিরিজের কাহিনি-চিত্রনাট্যকার অর্ণব ভৌমিক। সেই সময় রাজা আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন, সিরিজের গল্প থ্রিলার ঘরানার হলেও সৌরভ দাস ওরফে ‘আদিত্য’কে একেবারে নতুন ভূমিকায় দেখতে পাবেন দর্শকরা। পরিচালকের কথায়, ‘মন্টু পাইলট’ বা ‘চরিত্রহীন’ সিরিজে সৌরভ হয়তো অনেকটাই সাহসী। ‘কাটাকুটি’-তে সেই সৌরভ মিতভাষী। খুব লাজুক। নিজেকে ঠিক ভাবে সবার সামনে প্রকাশ করতে পারেন না।
‘আদিত্য’ হয়ে উঠতে গিয়ে নিজের সত্তাই কি বারবার সামনে এসে দাঁড়িয়েছে অভিনেতার? সৌরভের কথায়, ‘‘একেক সময় নিজেকে ছাপিয়ে যাচ্ছিলাম। বারবার মনে হচ্ছিল, বাস্তবে যদি এ সবই ঘটত আমার সঙ্গে, কী করতাম? ফলে, যতটা নিজেকে প্রকাশ করার দরকার হয়তো তার থেকেও বেশি প্রকাশ করে ফেলেছি ক্যামেরার সামনে। সদ্য রাজাদা (চন্দ)আবারও দেখলেন ‘কাটাকাটি’। তার পরেই ফোন, ‘‘তুই নিজেকে ছাপিয়ে গিয়েছিস!’’ পর্দার ‘মণ্টু’র কথায়, বাস্তব চরিত্র হয়ে সামনে এসে দাঁড়ালে অভিনেতাদেরও কিছু করার থাকে না।

সৌরভ এবং রাজা দু'জনের সঙ্গেই কাজ করতে পেরে দারুণ খুশি মানসী। জানিয়েছেন, সৌরভের বিপরীতে কখনও অভিনয় করেননি। পরিচালক সেই সুযোগ করে দেওয়ায় তিনি কৃতজ্ঞ। খুশি রাজাও। তাঁর মতে, দর্শকেরা যাতে সিরিজ জুড়ে নতুনত্বের স্বাদ পা্ন তাই সৌরভকে নতুন ধরনের চরিত্র দেওয়ার পাশাপাশি ‘নতুন মুখ’ হিসেবে অনেকের মধ্যে থেকে মানসীকে বেছেছেন তিনি। এঁরা ছাড়াও আছেন পিয়ান সরকার, বুদ্ধদেব ভট্টাচার্য, রানা গুহ, দেবতনু, সুরজিৎ, নাট্যব্যক্তিত্ব বিপ্লব বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE