Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sourav Das: একটা হত্যার ঘটনা পাল্টে দিল সৌরভের রঙিন জীবন!

হত্যাকাণ্ডে তাঁর ভূমিকা নিয়ে কী বললেন অভিনেতা সৌরভ দাস?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জুন ২০২১ ২০:০১
Save
Something isn't right! Please refresh.
অভিনেতা সৌরভ দাস

অভিনেতা সৌরভ দাস

Popup Close

শিল্পীর রং-তুলি যখন হত্যার ছবি এঁকে ফেলে, তখন? শিল্পীর ক্যানভাস যখন জীবন-মরণের কারণ হয়ে দাঁড়ায়, তখন? সেই শিল্পীর চরিত্রে এ বার অভিনেতা সৌরভ দাস। ছবির নাম ‘ক্যানভাস’। ‘মন্টু পাইলট’, ‘চরিত্রহীন’-এর পর থ্রিলারের মোড়কে তৈরি এই ছবিতে দেখা যাবে তাঁকে। অভিনয় করবেন এক মূক চরিত্রে, নাম রূপক। ছোটবেলায় বাবা, মা দু’জনেই মারা যায়। ছোট ভাইকে নিয়ে তার সংসার। ছবি আঁকা তার পেশা ও নেশা। ছোট থেকেই রূপক আঁকতে ভালবাসে। কিন্তু হঠাৎ সেই সহজ সরল জীবন ওলটপালট হয়ে যায়।

শহরে একটা খুন হয়। শুরু হয় তদন্ত। জানা যায়, রূপকের আঁকা একটি ছবিতে খুনির মুখ ভেসে উঠেছে। সূত্র উধাও করতে খুনিরা খোঁজ করতে থাকে রূপকের। শুরু হয় ছবির মূল পর্ব। ছবিটি পরিচালনা করেছেন সৌম্যজিৎ আদক। রূপ প্রোডাকশনের ব্যানারে তৈরি হয়েছে এই ছবি। প্রযোজনায় রয়েছেন অঙ্কিত দাস ও সুরেশ তোলানী। সৌরভ ছাড়াও ছবিতে অভিনয় করেছেন হৃশু মণ্ডল।

Advertisement
‘ক্যানভ্যাস’-এ সৌরভ ও হৃশু

‘ক্যানভ্যাস’-এ সৌরভ ও হৃশু


এই ছবির প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে সৌরভ জানালেন, ‘‘আমরা শব্দ ও আওয়াজ দিয়ে কথোপকথনে অভ্যস্ত। সেটা ‌ছিনিয়ে নিলে অপরকে নিজের ভাব বোঝানোটা খুব কঠিন হয়ে যায়। এই চরিত্রে অভিনয় করা শুরু থেকেই আমার কাছে চ্যালেঞ্জের মতো। তবে আমার বাবা আমাকে এই চরিত্রে অভিনয় করার সাহস জুগিয়েছে। বহু বছর নাট্যজগতের সঙ্গে যুক্ত আমার বাবা। যোগেশ মাইম অ্যাকাডেমিতে অনেক মূকাভিনয় দেখেছি। আমার ধারণা, ভিতরে ভিতরে কোথাও হয়তো সেই অভিজ্ঞতাগুলো কাজ করেছে।’’ এ ছাড়াও ‘ক্যানভাস’-এ অভিনয় করার আগে অনলাইনে মূকাভিনয় শিখেছেন অভিনেতা।

করোনা অতিমারির কারণে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। ‘হটস্টার’ ওটিটি প্ল্যাটফর্মে গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘ক্যানভাস’। বিনামূল্যে সেই ছবি দেখা যাবে ‘হটস্টার’-এ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement