Advertisement
০৫ মে ২০২৪
Surya

কর্ণের চরিত্রে সূর্য! দক্ষিণে আধিপত্য বিস্তারের পর লক্ষ্য এ বার বলিউড, ছবির পরিচালক কে?

দক্ষিণী সুপারস্টার সূর্য এখন জাতীয় স্তরে পরিচিত মুখ। ‘সুরারাই পোত্রু’ এবং ‘জয় ভীম’ ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে।

South actor Suriya

দক্ষিণী অভিনেতা সূর্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৬:১৭
Share: Save:

সব যদি ঠিক থাকে, তা হলে খুব শীঘ্রই বলিউডে পা রাখবেন তামিল সুপারস্টার সূর্য। ‘সুরারাই পোত্রু’ এবং ‘জয় ভীম’ ছবিতে অভিনয়ের পর জাতীয় স্তরে সূর্য এখন পরিচিত মুখ। শোনা যাচ্ছে অভিনেতা এ বার তাঁর বলিউড যাত্রা শুরু করতে প্রস্তুত। নিজের প্রথম হিন্দি ছবির জন্য একটি হিন্দি পিরিয়়ড ছবিকে বেছে নিয়েছেন এই দক্ষিণী অভিনেতা।

সাধারণত বলিউডে কাজ করার ক্ষেত্রে দক্ষিণী তারকারা পারিশ্রমিককে বিশেষ পাত্তা দেন না। পরিবর্তে সেই ছবির প্রযোজনা সংস্থা এবং পরিচালক তাঁদের কাছে মুখ্য বিষয় হয়ে ওঠে। সূর্যও সেই পথেই হাঁটছেন। ‘রং দে বাসন্তী’ খ্যাত পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহরা যে দীর্ঘ দিন ধরেই মহাভারতের কর্ণ চরিত্রটিকে নিয়ে একটি ছবি তৈরি করতে চাইছেন সে খবর অনেকেই জানেন। সূত্রের খবর, এই চরিত্রের জন্য পরিচালক সূর্যকে নির্বাচন করেছেন।

Rakeysh Omprakash Mehra

পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহরা। ছবি: সংগৃহীত।

ইন্ডাস্ট্রির একটি সূত্রের মতে, দু’পক্ষের মধ্যে ইতিমধ্যেই প্রাথমিক পর্যায়ে কথা এগিয়েছে। ছবিটি দুটি পর্বে ভাগ করে তৈরি করছেন রাকেশ। সূর্যও এই চরিত্র নিয়ে বেশ উচ্ছ্বসিত। পরিচালকের ঘনিষ্ঠ এক সূত্রের কথায়, ‘‘সূর্য রাজি হলে ছবিটি ওঁর কেরিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র হতে চলেছে।’’

রাকেশ কর্ণ চরিত্রটিকে নিয়ে দীর্ঘ দিন গবেষণা করছেন। এর আগে চরিত্রটিকে একাধিক প্রজেক্টে দেখা গেলেও কেন্দ্রীয় চরিত্র হিসেবে দর্শক দেখেননি। সে দিক থেকে ভারতীয় পিরিয়ড ড্রামায় এই ছবি নতুন পথের দিশারি হতে পারেই বলে মনে করছেন। শোনা যাচ্ছে, আগামী বছরের মাঝামাঝি সময় থেকে ছবির শুটিং শুরু হবে। আপাতত চিত্রনাট্য ঘষামাজার কাজে ব্যস্ত পরিচালক। ছবির অন্যান্য চরিত্রাভিনেতা নির্বাচনও বাকি রয়েছে। এখন নির্মাতারা এই ছবি কবে ঘোষণা করবেন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE