Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Actress

৫০০ টাকা নিয়ে মুম্বই গিয়েছিলেন, এখন পারিশ্রমিক পান কোটি টাকা! কে সেই অভিনেত্রী?

ইঞ্জিনিয়ারিং পড়া শেষ করে মডেলিংয়ে যোগ দিয়েছিলেন তিনি। তার পরই ভাগ্যের চাকা অন্য দিকে ঘোরে। হতে চেয়েছিলেন বিজ্ঞানী, কিন্তু নাম করলেন অভিনয়ে। কে সেই তারকা?

Symbolic Image.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৫:৫৫
Share: Save:

শুরু থেকেই যে তিনি অভিনয়ে আগ্রহী ছিলেন এমনটা নয়। বিজ্ঞানী হতে চেয়েছিলেন দিশা পটানি। উত্তরপ্রদেশের বরেলির বাসিন্দা তিনি। পড়াশোনায় বরাবরই ভাল ছিলেন তিনি। ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং পাশ করেন লখনউয়ের বিশ্ববিদ্যালয় থেকে। তার পর হঠাৎ ঝোঁক মডেলিংয়ে। সেই থেকে ভাগ্য অন্য দিকে মোড় নেয় দিশার। সৌন্দর্যে এবং শরীরী আবেদনে তাক লাগান তিনি। অল্প দিনেই ফ্যাশন দুনিয়ায় অন্যতম জনপ্রিয় মুখ হয়ে ওঠেন। আসে অভিনয়ের সুযোগ। ঝটিকা সফরে বলিউডে পা রাখেন দিশা।

Disha Patani

দিশা পটানি। ছবি: সংগৃহীত।

১৩ জুন দিশার ৩১তম জন্মদিনে ফিরে দেখা তাঁর অপরিকল্পিত জীবন। ইতিমধ্যেই সলমন খান, টাইগার শ্রফ, আদিত্য রায় কপূর থেকে শুরু করে অনেক তাবড় তারকার সঙ্গে কাজ করে ফেলছেন দিশা। অভিনেত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সমাজমাধ্যমের দেওয়াল ভরালেন সতীর্থরা।

২০১৫ সালে তেলুগু ছবি ‘লোফার’ দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ দিশার। ২০১৬ সালে বলিউডে সুযোগ পান। ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে প্রথম দেখা যায় তাঁকে। প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের বিপরীতে নায়িকা হয়েছিলেন তিনি। শোনা যায়, পকেটে মাত্র ৫০০ টাকা নিয়ে মুম্বইয়ে এসেছিলেন দিশা। অনেক সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাঁকে নিজের জায়গা করে নিতে। এখন পারিশ্রমিক পান কোটি টাকা। ‘বাগী ২’, ‘মলং’, ‘ভারত’, ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ প্রভৃতি ছবিতে দিশা নজর কেড়েছেন। এর পর তাঁকে দেখা যাবে ‘যোদ্ধা’ ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Disha Patani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE