Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pathaan

প্রেক্ষাগৃহ ছাড়িয়ে এ বার রাষ্ট্রপতি ভবনে পা, ‘পাঠান’-এ মুগ্ধ সরকারি আধিকারিকরাও

২৫ জানুয়ারি থেকে দেশ ও বিদেশের মাটিতে ‘পাঠান’ ঝড়। এ বার নয়া নজির শাহরুখ খানের ছবির। রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে প্রদর্শিত হল ‘পাঠান’।

Photograph of Shah Rukh Khan in Pathaan.

শাহরুখের ‘পাঠান’-এ বুঁদ সরকারি আধিকারিকরাও। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৮:৪৪
Share: Save:

স্বপ্নের দৌড় শাহরুখ খানের ‘পাঠান’-এর। দেশ ও বিদেশের মাটিতে একের পর এক নজির গড়ছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। এ বার আরও এক নয়া পালক ‘পাঠান’-এর মুকুটে। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে প্রদর্শিত হল ‘পাঠান’। সেখানে বলিউডের ‘বাদশা’র ছবি উপভোগ করলেন সরকারি আধিকারিকরা। সমাজমাধ্যমে দেখা গেল সেই প্রদর্শনের ছবি।

৪ বছরের বেশি সময় পরে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ২০১৮ সালে ‘জ়িরো’ ছবির পর ‘পাঠান’-এর হাত ধরেই রুপোলি পর্দায় প্রত্যাবর্তন শাহরুখের। প্রিয় তারকাকে ফের বড় পর্দায় দেখতে মুখিয়ে ছিল আমজনতা। তবে বলিউডের ‘বাদশা’র আবেদন যে সর্বজনীন, আবার মিলল তার প্রমাণ। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে শনিবার আয়োজন করা হয়েছিল ‘পাঠান’ ছবির বিশেষ প্রদর্শনের। প্রেক্ষাগৃহে নয়, এক সরকারি ভবনে বসে শাহরুখ খানের ছবি উপভোগ করলেন সরকারি আধিকারিকরা। ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের সচিবের পদে ছিলেন এস এম খান। রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে দর্শকের মধ্যে ছিলেন তিনিও। ‘পাঠান’ প্রদর্শনের বেশ কিছু ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন তিনি। বলাই বাহুল্য, এই ছবিই বলে দিচ্ছে— এ দেশে বয়স, পেশা নির্বিশেষে বিপুল সংখ্যক মানুষ শাহরুখ খানের অনুরাগী।

গত বুধবার, ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পাঠান’। চতুর্থ দিন পেরিয়েও বক্স অফিসে স্বমহিমায় রাজ করছে এই ছবি। এখনও পর্যন্ত ব্যবসা ছাড়িয়েছে প্রায় ৪৩০ কোটি। প্রথম দিনেই দেশের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করে এই ছবি। দ্বিতীয় দিনে অঙ্কটা বেড়ে হয় ৬৮ কোটি টাকা। শুক্রবার কিছুটা পড়তির দিকে গেলেও চতুর্থ দিন ফের অব্যাহত ‘পাঠান’ ঝড়। মাত্র ৪ দিনেই বিশ্বব্যাপী ব্যবসায় ৪০০ কোটির অঙ্ক পার করে ফেলেছে ‘পাঠান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Rashtrapati Bhavan Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE