Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sreelekha: আমার মেয়ে বিনোদন দুনিয়াকে ভাল করে চেনে, তাই যা করবে ভেবেচিন্তেই করবে: শ্রীলেখা

শ্রীলেখার দাবি, মেয়ে বিনোদন দুনিয়ায় এলে নিজের যোগ্যতাতেই নিজের পরিচয় তৈরি করবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ ডিসেম্বর ২০২১ ২০:১৯
Save
Something isn't right! Please refresh.
খান পরিবারে ঘটে যাওয়া এই অঘটন টলিউডেও ঘটতে পারে বলে মনে করেন শ্রীলেখা।

খান পরিবারে ঘটে যাওয়া এই অঘটন টলিউডেও ঘটতে পারে বলে মনে করেন শ্রীলেখা।

Popup Close

স্বস্তিতে আরিয়ান খান। প্রতি শুক্রবার পুলিশি প্রহরায় তাঁকে আর হাজিরা দিতে হবে না মুম্বইয়ের কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি) কার্যালয়ে। এই খবরে কিছুটা হলেও শান্তি ফিরেছে খান পরিবারে। ফের শ্যুট করতে চলেছেন শাহরুখ খান। এত দিন ছেলের জন্য কাজ বন্ধ রেখেছিলেন তিনি। খান পরিবারে ঘটে যাওয়া এই অঘটন ঘটতে পারে টলিউডেও। বাংলা ছবির তারকা দম্পতিরা কি শাহরুখ-গৌরীকে দেখে শিক্ষা নিলেন?তাঁরা কি বদলাচ্ছেন জীবন যাপনের ধারা? তারকা-সন্তান হিসেবে নয়, বাকি সাধারণ ছেলেমেয়ের মতোই কি তাঁরা বড় করার কথা ভাবছেন নিজেদের সন্তানকে?

জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল শ্রীলেখা মিত্রের সঙ্গে। শুরুতেই ‘তারকা’, ‘জনপ্রিয়’ শব্দগুলোয় ঘোর আপত্তি তাঁর। বললেন, ‘‘তারাখসা হতে চাই না কখনও। তাই শিল্পী হিসেবেই বাঁচতে চাই। শাহরুখ খানের দুনিয়া আর আমার দুনিয়া একেবারে আলাদা। ঐশ্বর্য-প্রতিপত্তি-খ্যাতি-যশে আমাদের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য। আমি এবং আমার প্রাক্তন স্বামী শিলাদিত্য সান্যাল কোনও দিন মেয়ে মাইয়্যাকে তাই তারকা সন্তান হিসেবে বড় করিনি।’’ অভিনেত্রীর কথায়, মা-বাবা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত থাকলে এমনিতেই তার ছায়া পড়ে তাঁদের সন্তানদের উপর। স্কুল, কলেজ থেকে শুরু করে সর্বত্র তাকে শুনতে হয়, ওমুকের সন্তান। সারাক্ষণ কৌতূহলী নজর, মা-বাবা সম্পর্কিত নানা প্রশ্নে জেরবার হতে হয় তাকে। তার উপর তারকা মা-বাবা যদি জীবন যাপনে বাড়তি জৌলুষ ছড়িয়ে দেন বিপদে পড়বে তাঁদেরই সন্তান। কারণ, একটা সময়ের পরে তাকে নিজের পরিচয়ে বাঁচতে হবে। বড় হতে হবে। সব অপরাধ, অন্যায় বা কু-কর্ম কিন্তু তারকা মা-বাবাও ঢাকতে পারবেন না।

Advertisement
মেয়ের সঙ্গে শ্রীলেখা।

মেয়ের সঙ্গে শ্রীলেখা।


শ্রীলেখার দাবি, ‘‘এমনও বহু তারকা সন্তান আছেন, যাঁরা নিজের পরিচয়ে বাঁচেন। বড় হয়ে নিজের পেশা নিজে বেছে নেন। আমার মেয়েকে আমরা সেই স্বাধীনতা দেব। ও দিল্লি বোর্ডের প্রথম বড় পরীক্ষা দিল। এ বার বিজ্ঞান নিয়ে পড়বে না কলা বিদ্যা নিয়ে, সেটা ওর ব্যাপার। মাইয়্যার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে। এখনও ফেসবুক, টুইটার কিচ্ছু নেই। ফলে, ফেসবুকে আমার জনপ্রিয়তা সম্বন্ধে ও একেবারেই ওয়াকিবহাল নয়। আমার সঙ্গে ওর ছবিও খুব একটা কেউ দেখতে পাবেন না।’’ তার পরেই অভিনেত্রীর দাবি, মা-বাবা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত থাকায় তাঁর মেয়ে খুব ভাল করেই এই দুনিয়াকে জানে। তাই সব কিছু থেকে দূরত্ব বজায় রেখে চলে মেয়ে। তার পরেও ভবিষ্যতে বিনোদন দুনিয়ায় এলে নিজের যোগ্যতাতেই নিজের পরিচয় তৈরি করবে সে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement